• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রেসিডেন্ট পদে ট্রাম্প অনুপযুক্ত, গণতন্ত্র বিপদে: ওবামা

    | ২০ আগস্ট ২০২০ | ১০:০৬ অপরাহ্ণ

    প্রেসিডেন্ট পদে ট্রাম্প অনুপযুক্ত, গণতন্ত্র বিপদে: ওবামা

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কখনো তার পদকে গুরুত্ব দেননি বলে মন্তব্য করেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। তিনি ট্রাম্পকে প্রেসিডেন্ট পদের জন্য অনুপযুক্ত এবং যুক্তরাষ্ট্রে গণতন্ত্র বিপদে বলেও উল্লেখ করেন। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটনের ট্রাম্পের কঠোর সমালোচনার একদিন পরই একই পথে হাঁটলেন ওবামা।


    যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনা অঙ্গরাজ্যের বন্দরনগরী উইলমিংটনে ডেমোক্র্যাট দলের চলা চারদিনের অনলাইন কনভেনশন উপলক্ষে দেওয়া বক্তব্যে ওবামা এসব কথা বলেন। এদিকে, হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে ওবামার সমালোচনা করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি ছিলেন একজন ভয়ানক প্রেসিডেন্ট। ট্রাম্প দাবি করেন, ওবামা যুক্তরাষ্ট্রকে ভয়াবহ অবস্থায় রেখে গিয়েছিলেন বলেই জনগণ তাকে নির্বাচিত করেন।


    রেকর্ডকৃত বক্তব্যে ওবামা আরো বলেন, ২০১৭ সালে তিনি যখন হোয়াইট হাউসের দায়িত্ব হস্তান্তর করছিলেন, তখন ভেবেছিলেন ট্রাম্প তার দায়িত্বকে গুরুত্রে সঙ্গে নেবেন কিন্তু তিনি তা কখনই করেননি। ট্রাম্পের কারণে বিশ্বজুড়ে যুক্তরাষ্ট্রের গর্বিত সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে এবং আগের যেকোনো সময়ের চেয়ে গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো হুমকিতে পড়েছে।

    স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় জো বাইডেনের রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস আনুষ্ঠানিকভাবে তার মনোনয়ন গ্রহণ করার সময় ওবামার বক্তব্যটি প্রচারিত হয়। এর দুদিন আগে ওবামার স্ত্রী মিশেল ওবামা বক্তব্য রাখেন। তিনি ট্রাম্পের তীব্র সমালোচনা করে তাকে যুক্তরাষ্ট্রের জন্যে অযোগ্য ও ভুল প্রেসিডেন্ট হিসেবে উল্লেখ করেন।

    এছাড়া কনভেনশনের দ্বিতীয় দিনে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন ট্রাম্পের বিরল সমালোচনা করেন। প্রেসিডেন্ট ট্রাম্পের চার বছরের কর্মকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে ক্লিনটন বলেন, চার বছর ট্রাম্প দোষারোপ করা, তর্জন-গর্জন এবং তুচ্ছতাচ্ছিল্য করার মধ্যেই পার করেছেন।

    হোয়াইট হাউসের বর্তমান অবস্থা সম্পর্কে ক্লিনটন বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প হোয়াইট হাউসকে বিশৃঙ্খল এবং অক্ষম হিসেবে চিহ্নিত করেছেন। এসময় তিনি ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনকে ট্রাম্পের নৈতিক বিরোধী হিসেবেও উল্লেখ করেন তিনি।

    করোনাভাইরাস মহামারিতে ট্রাম্পের কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে ক্লিনটন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র একমাত্র শিল্পোন্নত দেশ যেখানে করোনা সংকটে বেকারত্ব দ্বিগুণ হয়েছে। ট্রাম্পের চরিত্র সম্পর্কে ক্লিনটন বলেন, ট্রাম্প এমন ব্যক্তি যিনি টেলিভিশন দেখার জন্য এবং শত্রুকে আক্রমণ করার জন্য ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করতে পারেন। মহামারির মতো বিশ্বব্যাপী জরুরি অবস্থা মোকাবেলার জন্য তিনি মোটেই প্রস্তুত নন।

    উইসকনসিনের মিলওয়েকিতে ডেমোক্রেট দলের চারদিনের এই কনভেনশন করোনাভাইরাসের কারণে পুরোপুরি অনলাইনভিত্তিক করা হয়েছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669