• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনবেন না: ভোক্তা অধিদপ্তর

    ডেস্ক | ২০ মার্চ ২০২০ | ৬:৪২ অপরাহ্ণ

    প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনবেন না: ভোক্তা অধিদপ্তর

    করোনাভাইরাস আতঙ্কের মধ্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য অতিরিক্ত না কিনতে ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার (২০ মার্চ) রাজধানীর কারওয়াবাজার এবং আগারগাঁও তালতলা বাজারে অভিযানে গিয়ে ক্রেতাদের প্রতি এই আহ্বান জানায়। এছাড়া প্রয়োজনের অতিরিক্ত পণ্য একসাথে বিক্রি না করতে বিক্রেতাদের প্রতিও অনুরোধ করা হয়।


    ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ঢাকা টাইমসকে বলেন, বাজারে চাল, ডাল, ভোজ্যতেল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে। করোনা আতঙ্কে অনেকে একসপ্তাহের বাজার কিনছেন। এই সুযোগে ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন। কিন্তু বাজারে পর্যাপ্ত নিত্যপণ্য মজুদ রয়েছে।


    রাজধানীর কারওয়ানবাজার চালের পাইকারি আড়তে এবং আগারগাঁও তালতলা বাজারে অভিযান চালানো হয়। নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা এবং বিক্রয়মূল্যের সামঞ্জস্যপূর্ণ না থাকায় কারওয়ানবাজারের রনি রাইস এজেন্সি সাময়িক বন্ধ করা হয়েছে।

    এদিকে দেশে এখন পর্যন্ত মোট ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন একজন। ভাইরাসটি দেশে আরও ছড়িয়ে পড়া ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে। এদিকে স্বাস্থ্যখাতে যুক্ত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। করোনা প্রাদুর্ভাব চলাকালীন ও পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্বাস্থ্য খাতে যুক্ত সব কর্মকর্তা, নার্স, চিকিৎসকের ছুটি প্রাপ্য হবেন না বলে ঘোষণা দেওয়া হয়েছে।

    এ ছাড়া বিদেশফেরত ব্যক্তিরা বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ছয় মাসের জেল বা এক লাখ টাকা জরিমানা গুনতে হবে বলে জানিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তাছাড়া বৃহস্পতিবার রাত থেকে আশকোনা হজ্ব ক্যাম্প ও উত্তরার দিয়া বাড়িতে সেনাবাহিনীর তত্ত্বাবধানে দুটি কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে। বিদেশ থেকে আসা যাত্রীদের বিমান থেকে নেমে ইমিগ্রেশন শেষের পরই সেনাবাহিনীর তত্ত্বাবধানে নেওয়া হচ্ছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673