বুধবার ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রয়োজনে চীনের মতো বিশেষায়িত হাসপাতাল: অর্থমন্ত্রী

ডেস্ক   |   বুধবার, ১৮ মার্চ ২০২০ | প্রিন্ট  

প্রয়োজনে চীনের মতো বিশেষায়িত হাসপাতাল: অর্থমন্ত্রী

বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতি সামাল দিতে সরকার প্রস্তুত বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। স্বাস্থ্য মন্ত্রণালয় চাইলে চীনের মতো রাতারাতি বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠায়ও সরকার উদ্যোগ নেবে বলে জানান মন্ত্রী।
বুধবার বিকালে অর্থ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন। গত জানুয়ারিতে চীনের উহানে ভয়াবহ আকার ধারণ করে করোনাভাইরাস। রোগীদের সামলাতে হিমশিম খেতে থাকে দেশটির হাসপাতালগুলো। পরে সরকারি সিদ্ধান্তে মাত্র ১০ দিনে তৈরি করা হয় বিশ্বমানের বিশেষায়িত হাসপাতাল, যা সারা বিশ্বে বিরল উদাহরণ সৃষ্টি করে।
অর্থমন্ত্রী বলেন, ‘করোনাভাইরাস নিয়ে আজ সারাবিশ্ব বিপদে আছে। সম্মিলিতভাবে কীভাবে মোকাবিলা করা যায় সেই চেষ্টা চলছে। কী করলে দেশকে ও জাতিকে মুক্ত রাখতে পারি সে লক্ষ্যে কাজ করছে সরকার। আমাদের অর্থের কোনো সমস্যা নেই। আমরা আর্থিকভাবে সক্ষম আছি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের যদি কোনো উদ্যোগ গ্রহণ করে বা সাহায্যের প্রয়োজন হয় আমাদের জানালে আমরা যথাসম্ভব সহায়তা করবো।’
এদিকে দেশে বুধবার প্রথমবারের মতো করোনায় আক্রান্ত ৭০ বছরের এক বৃদ্ধ মারা যান। সবমিলিয়ে আক্রান্ত হয়েছেন ১৪ জন। ভয়াবহ এই রোগের সংক্রমণ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

Facebook Comments Box


Posted ৭:০৮ অপরাহ্ণ | বুধবার, ১৮ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১