• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    প্লটের বিষয়ে এ কি বললেন রুমিন ফারহানা

    ডেস্ক | ২৫ আগস্ট ২০১৯ | ৮:০৯ অপরাহ্ণ

    প্লটের বিষয়ে এ কি বললেন রুমিন ফারহানা

    রাষ্ট্রের কাছে নিয়ম অনুযায়ী প্লট চাওয়ার পরও বিষয়টি নিয়ে হইচই হওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে বিএনপির একমাত্র সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার রুমিন ফারহানা।

    রুমিন ফারহানা বলেন, ‘আমার নাম যেহেতু প্রকাশ করা হয়েছে, তাহলে এমপিদের নামও প্রকাশ করা হোক। নিয়ম অনুযায়ী রাষ্ট্রের কাছে আমি প্লট চেয়েছি, তাতে এত হইচই কেন? আমি এখনো বলব, এই সরকার অনির্বাচিত সরকার।’


    সংরক্ষিত মহিলা আসনের এমপি বলেন, ‘একজন এমপি রাষ্ট্রীয়ভাবে পাঁচ বছর থাকার জন্য ন্যাম ভবনে একটি ফ্ল্যাট, একটি ট্যাক্স ফ্রি গাড়ি এবং রাজউকের একটা প্লট পান।

    আমিও জাতীয় সংসদের একজন এমপি। সে হিসাবে রাষ্ট্রের কাছে উল্লিখিত সুবিধা পাওয়ার অধিকার রাখি। সে অনুযায়ী আমি রাষ্ট্রের কাছে প্লটের জন্য আবেদন করেছি। তবে বর্তমান অনির্বাচিত সরকারের কাছে আবেদন করিনি।’

    রুমিন আরও বলেন, ‘শুধু আমি নয় এই সংসদের আরও এমপিরা আবেদন করেছেন। কিন্তু তাদের নাম তো প্রকাশ করা হয়নি। এটা সংশ্লিষ্ট মন্ত্রণালয় ছাড়া প্রকাশ করা সম্ভব হয়নি। আমার ব্যক্তিগত মোবাইল নম্বরও প্রকাশ করা হয়েছে।

    আমার নাম প্রকাশের একমাত্র কারণ হচ্ছে, আমি জাতীয় সংসদে সরকারের নেতিবাচক কর্মকাণ্ডের বিরুদ্ধে জোরালোভাবে বক্তব্য রাখি এবং আমি বিরোধী দলের এমপি।’

    রুমিন ফারহানা বলেন, ‘সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবার এমপি না হয়েও অবৈধভাবে ট্যাক্স ফ্রি গাড়ি এনেছেন। আসলে মুহিত সাহেবের অবৈধ উপায়ে গাড়ি আনার বিষয়টি ধামাচাপা দিতে আমার বৈধ আবেদন সামনে আনা হয়েছে।

    অথচ বেশ কিছু দিন আগে আমার ফেসবুক আইডি হ্যাক হলেও নিউমার্কেট থানা পুলিশ আমার সাধারণ ডায়রি এখন পর্যন্ত নিচ্ছে না।’ প্রসঙ্গত, রাজধানীর পূর্বাচলে সরকারের কাছে ১০ কাঠার প্লট চেয়েছেন ব্যারিস্টার রুমিন ফারহানা। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এ আবেদন জানান।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী