সোমবার, মে ১৬, ২০২২

প্লে অফে টিকে থাকতে পাঞ্জাবকে হারানোর বিকল্প নেই মুস্তাফিজদের

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৬ মে ২০২২ | প্রিন্ট  

প্লে অফে টিকে থাকতে পাঞ্জাবকে হারানোর বিকল্প নেই মুস্তাফিজদের

জমে উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। প্লে অফের দৌড়ে টিকে থাকতে এখন সব ম্যাচই গুরুত্বপূর্ণ। এদিকে সেরা চারে জায়গা করে নিতে নিজেদের ১৩তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয়ের বিকল্প নেই মুস্তাফিজদের দিল্লি ক্যাপিটালসের।

আইপিএলে সোমবার (১৬ মে) বাংলাদেশ সময় রাত ৮টায় আসরের ৬৪তম ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে মাঠে নামবে দিল্লি।


এদিকে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্স বাজেভাবে আসর শুরু করে আগেই প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে। সে তালিকায় নতুন করে যোগ দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। দশ দলের বাকি সাত দল এখনো লড়াইয়ে টিকে আছে। এদিকে আসরের শুরু থেকে দুর্দান্ত খেলে সবার আগে প্লে অফ নিশ্চিত করেছে হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্স। প্লে অফ অনেকটা নিশ্চিত রাজস্থান রয়্যালস ও লখনৌ সুপার জায়ান্সেরও। বাকি এক দলের তালিকায় লড়াই চালিয়ে যাচ্ছে দিল্লি, বেঙ্গালুরু, কলকাতা ও পাঞ্জাব।

১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থান নিজেদের দখলে রেখেছে গুজরাট। সমানসংখ্যক ম্যাচে সমান ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে রাজস্থান ও তিনে লখনৌ। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চারে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১২ ম্যাচে সমান ১২ পয়েন্ট নিয়ে পাঁচে দিল্লি, সাতে পাঞ্জাব। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কলকাতার ভাগ্য এখন ঝুলছে বাতি দলগুলোর ওপরে।


এদিকে এনরিখ নর্কিয়ার প্রত্যাবর্তনে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের কপাল পুড়েছে। জাতীয় দল বাদ দিয়ে যেই আইপিএল খেলতে যাওয়ায় দেশের ভেতর সমালোচনার মুখে পড়েছিলেন; সেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও নিয়মিত সুযোগ মিলছে না তার। সবশেষ রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচসহ টানা তিন ম্যাচ সাইড বেঞ্চে বসে কাটিয়েছেন। তার পরিবর্তে খেলা প্রোটিয়া তারকা এনরিখ নর্কিয়া ফর্মে ফেরায় বাকি ম্যাচগুলোতেও মুস্তাফিজের দলে ফেরার সম্ভাবনা ক্ষীণ।

দিল্লির সম্ভাব্য একাদশ:
ডেভিড ওয়ার্নার, পৃথ্বী শ, মিচেল মার্শ, রিশভ পন্ত (অধিনায়ক ও উইকেটরক্ষক), রভম্যান পাওয়েল, অক্ষর প্যাটেল, ললিত যাদব, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, চেতান সাকারিয়া এবং এনরিখ নর্কিয়া

Posted ১২:১৩ অপরাহ্ণ | সোমবার, ১৬ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]