বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফকির ছিলেন আমাদের আড্ডার মধ্যমনি: তিমির নন্দী

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৪ জুলাই ২০২১ | প্রিন্ট  

ফকির ছিলেন আমাদের আড্ডার মধ্যমনি: তিমির নন্দী

শুক্রবার রাতে চলে গেলেন প্রখ্যাত গণসংগীতশিল্পী ফকির আলমগীর। তখন থেকেই শোকের ছায়া নেমে আসে সাংস্কৃতিক অঙ্গনে। তার মৃত্যুতে শোক প্রকাশ করছেন সহকর্মীরা। করছেন স্মৃতি রোমন্থন। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে ফকির আলমগীরের অন্যতম বন্ধু ছিলেন তিমির নন্দী। ফকির আলমগীরের মৃত্যুর খবরে শোকাহত তিনি।

প্রিয় বন্ধুকে হারানের খবরে ব্যাথাতুর হৃদয়ে তিমির নন্দী স্মৃতি রোমন্থন করেছেন ফকির আলমগীরকে নিয়ে। তিনি বলেন,  বস্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকেই ফকির আলমগীরের সঙ্গে পরিচয়। ৫০ বছরের সম্পর্ক। তার ‘ঋষিজ শিল্পী গোষ্ঠী’র মাধ্যমে বাংলাদেশে কৃষ্টি ধরে রাখার জন্য আমৃত্য কাজ করেছেন। সংস্কৃতির প্রচার কাজে নিজেকে ব্যস্ত রাখতেন সবসময়। তিনি ছিলেন গন মানুষের সংগীতশিল্পী। পপ সংগীত ও বাংলা সংস্কৃতিতে তার যে অবদান রয়েছে যেজন্য সাধারণ মানুষ তাকে মনে রাখবে আজীবন। সহজ সরল এ মানুষটি কথাও বেশী বলতো। তার কথার কোন শেষ ছিল না। একটা থেকে আরেকটা বিষয়ে চলে যেতো। সব আড্ডারই মধ্যমনি ছিলেন।


শুক্রবার দিবাগত রাত ১০টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন ফকির আলমগীর। তার আগে ১০টার দিকে হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তার হার্ট অ্যাটাক হয়। করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন তিনি।

Facebook Comments Box


Posted ৬:৫৪ অপরাহ্ণ | শনিবার, ২৪ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০