• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফখর-বাবরের ব্যাটে সিরিজ জিতল পাকিস্তান

    | ০৮ এপ্রিল ২০২১ | ৮:৩৩ পূর্বাহ্ণ

    ফখর-বাবরের ব্যাটে সিরিজ জিতল পাকিস্তান

    ফখর জামানের টানা দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি ও বাবর আজমের দুর্দান্ত ব্যাটিংয়ে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষটিতে দক্ষিণ আফ্রিকাকে ২৮ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করলো পাকিস্তান।


    বুধবার (০৭ এপ্রিল) সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩২০ রান করে।

    ajkerograbani.com

    জবাবে ব্যাট করতে নেমে ২৯২ রানে অল আউট হয় প্রোটিয়ারা।

    ৩২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান বোলারদের সামনে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দ. আফ্রিকা। সর্বোচ্চ ৭০ রান করেন ওপেনার জান্নেমান মালান। কাইল ভেরেন্নে (৬২) ও আন্দিলে ফেলুকায়োর ফিফটি স্বত্ত্বেও জয়ের দেখা পায়নি স্বাগতিকরা।

    পাকিস্তান স্পিনার মোহাম্মদ নওয়াজ ও শাহীন শাহ আফ্রিদি সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া হারিস রউফ দুটি উইকেট তুলে নেন।

    টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে দুই পাকিস্তানি ওপেনার। ২১.২ ওভারে ১১২ রান করেন ইমাম-উল-হক ও ফখর জামান জুটি। ইমাম ব্যক্তিগত ৫৭ করে বিদায় নেন। তবে দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক বাবর আজমের সঙ্গে আরও ৯৪ রান করে তুলে নেন ওয়ানডের ষষ্ঠ সেঞ্চুরি। পরে ১০৪ বলে ৯টি চার ও ৩টি ছক্কা হাঁকিয়ে ১০১ করে কেশভ মাহারাজের বলে আউট হন।

    এই সিরিজে টানা দ্বিতীয় সেঞ্চুরি করলেন বাঁহাতি ফখর। সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ১৯৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন।

    পাকিস্তানের ইনিংসে মাঝে ছন্দপতন হলেও হাল ধরেন বাবর। সপ্তম উইকেট জুটিতে তিনি হাসান আলীর সঙ্গে ২৩ বলে ৬৩ রানের ঘড়ো পার্টনারশিপ গড়েন। তার সামনে শেষ বলে ছক্কা হাঁকিয়ে সুযোগ ছিল সেঞ্চুরি করার। তবে তুলে মারলেও ৮২ বলে ৯৪ রানের শেষ হয় তার ইনিংস। এসময় তিনি ৭টি চার ও ৩টি ছক্কা মারেন। আর হাসান মাত্র ১১ বলে একটি চার ও ৪টি ছক্কায় ৩২ রানে অপরাজিত থাকেন। হাসান প্রোটিয়া স্পিনার ট্রেভর স্মাটসের এক ওভারেই ৪টি ছক্কা হাঁকান।

    দ. আফ্রিকা বোলারদের মধ্যে স্পিনার কেশভ মাহারাজ সর্বোচ্চ ৩টি উইকেট পান। এছাড়া এইডেন মার্করাম ২টি উইকেট তুলে নেন।

    ম্যাচ সেরার পুরস্কার পান বাবার আজম। আর সিরিজ সেরা ফখর জামান।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757