• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফরিদপুরে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থী যারা

    হাফিজ শরীফ | ১৩ জুন ২০১৭ | ১২:২৫ পূর্বাহ্ণ

    ফরিদপুরে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থী যারা

    ফরিদপুর জেলার ৯টি উপজেলায় রয়েছে ৪টি সংসদীয় আসন। ৫ জানুয়ারির নির্বাচনে ৩টিতেই আওয়ামী লীগ সমর্থিত সংসদ সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়। মাত্র একটি আসনে স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন। অবশ্য স্বতন্ত্র এই সংসদ সদস্যও নিজেকে আওয়ামী লীগের কর্মী এবং বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী হিসেবেই পরিচয় দেন।


    ফরিদপুরে জেলা আওয়ামী লীগ বর্তমানে এলজিআরডি মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের নিয়ন্ত্রণে চলছে। অধিকাংশ সময় তিনি ঢাকায় অবস্থান করায় তার স্থানীয় প্রতিনিধি হিসেবে জেলার রাজনীতি দেখভাল করেন তার অনুজ সদর উপজেলার চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

    ajkerograbani.com

    অন্যদিকে সাজেদা চৌধুরীর প্রতিনিধি হিসেবে তার পুত্র আয়মন আকবর চৌধুরীও মাঠ চাঙ্গা রাখছেন।

    তবে ফরিদপুরের রাজনীতিতে বিএনপি বেশ দূর্বল। ফরিদপুরে বিএনপির সর্বশেষ সম্মেলন হয় ২০০৮ সালের নভেম্বরে। এরপর থেকেই তৃণমূলে দল গোছানোর তাগিদ থাকলেও বিভিন্ন কারণে তা হয়ে ওঠেনি।

    ফরিদপুরে আওয়ামী লীগের প্রার্থী যারা:

    ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা): বর্তমান সাংসদ ও দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাবেক এমপি ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য শিল্পপতি কাজী সিরাজুল ইসলাম, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া,ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি লিয়াকত সিকদার, আলফাডাঙ্গা আওয়ামী লীগের উপদেষ্টা এবং অনলাইন নিউজ পোর্টাল ঢাকা টাইমসের সম্পাদক আরিফুর রহমান দোলন, লায়ন শাখাওয়াত হোসেন।
    ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা): বর্তমান এমপি ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, তার ছেলে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়মন আকবর চৌধুরী বাবলু, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্র নেতা অ্যাড. জামাল হোসেন মিয়া, জেলা কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক লায়েকুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা শিল্পপতি মেজর (অব.) আ ত ম হালিম, নগরকান্দা উপজেলার সাবেক চেয়ারম্যান মো. মনিরুজ্জামান সরদার।
    ফরিদপুর-৩ (সদর): একক প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জি. খন্দকার মোশাররফ হোসেন এমপি।
    ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন): দলের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি কাজী জাফরউল্লাহ, বর্তমান এমপি (স্বতন্ত্র) ও সম্প্রতি আওয়ামী লীগে যোগদানকৃত মুজিবুর রহমান নিক্সন চৌধুরী, বিশিষ্ট শিল্পপতি ও এফবিসিসিআইয়ে সাবেক সভাপতি একে আজাদ, জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা খন্দকার মঞ্জুর হোসেন।

    ফরিদপুরে বিএনপির প্রার্থী যারা

    ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা): বীর মুক্তিযোদ্ধা ও বিএনপির কেন্দ্রীয় নেতা শাহ মোহাম্মদ আবু জাফর, সাবেক এমপি ও ফরিদপুর জেলা বিএনপির সহ-সভাপতি খন্দকার নাছিরুল ইসলাম ও যুবদলের সাবেক সহসভাপতি মনিরুজ্জামান মনির।
    ফরিদপুর-২ (সালথা-নগরকান্দা): বিএনপির সাংগঠনিক সম্পাদক (ফরিদপুর-বিভাগ) শামা ওবায়েদ, নগরকান্দা বিএনপির সাবেক সভাপতি কেএম জাহাঙ্গীর হোসেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ( ঢাকা বিভাগ) সহিদুল ইসলাম বাবুল।
    ফরিদপুর-৩ (সদর): বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ, ফরিদপুর জেলা বিএনপির সভাপতি জহুরুল হক শাহজাদা মিয়া, যুবদলের কেন্দ্রীয় নেতা মাহবুবুল হাসান পিংকু।
    ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন): বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন আরা হক, চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যানর বাদল আমীন, ভাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757