• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফাইনালে কি কাজে লাগবে উট শাহীনের করা ভবিষ্যদ্বাণী?

    আজকের অগ্রবাণী ডেস্ক | ১৪ জুলাই ২০১৮ | ১:৩৪ অপরাহ্ণ

    ফাইনালে কি কাজে লাগবে উট শাহীনের করা ভবিষ্যদ্বাণী?

    ফ্রান্স দলে কারা হয়ে উঠতে পারেন তুরুপের তাস? ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ফাইনাল ম্যাচে কারা করবেন বাজিমাত? এদিকে সবার নজর রয়েছে। ফ্রান্স দলে তারকার কমতি নেই। গোলপোস্টে হুগো লরিস থেকে শুরু করে ডিফেন্সে পাভার্ড, ভারানে, উমতিতি, হার্নান্দেজ। মিডফিল্ডে রয়েছেন পল পগবা, কান্তে, মাইতুইদির মতো তারকারা। এমবাপ্পে, গ্রিজম্যান ও জিরুডকে সামনে রেখে আক্রমণভাগ সাজাবেন দিদিয়ের দেশম।


    এদের মধ্যে পগবা, গ্রিজম্যান ও এমবাপ্পের ওপর সবচেয়ে বেশি ভরসা রাখছেন সমর্থকরা। এদের যে কেউ ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন। গ্রিজম্যান এরইমধ্যে ৩টি গোল করে ফেলেছেন। কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিকো মাদ্রিদের এই তারকার গোলেই জয় পেয়েছে ফ্রেঞ্চরা। আক্রমণভাগে ২৭ বছর বয়সী ফরোয়ার্ড দলের মূল ভরসা। মাঝমাঠে পগবা ও কন্তেও বেশ ফর্মে রয়েছেন। ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা পগবা বড় মঞ্চে জ্বলে উঠতে জানেন।


    এদিকে প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজি) ফরোর্য়াড এমবাপ্পে চলতি বিশ্বকাপের সবচেয়ে বেশি গোল করা টিনএজ খেলোয়াড়। এর আগে পেলে ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে দেশকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। সেবার বিশ্বকাপে ৬টি গোল করেন ব্রাজিলের ইতিহাসে সবচেয়ে সেরা তারকা।

    অপরদিকে নিজেদের ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ ফুটবলের ফাইনালে ওঠেছে ক্রোয়েশিয়া। গোলপেস্টের নিচে দানিজেল সুবাসিচ ইতোমধ্যেই নিজেকে নিয়ে গেছেন অনেক উপরে। ডিফেন্সে রয়েছেন লভরেন, ভিদা, পিভারিচ। মিডফিল্ডে রয়েছেন রাকিটিচ, কোভাসিস, লুকা মদ্রিচের মতো তারকারা। আক্রমণভাগে রয়েছেন পেরেসিচ, ক্রামারিচ, মানজুকিচ। বিশেষ করে মানজুকিচের কথা না বললেই নয়। কারণ তার শেষ মুহূর্তের গোলেই হৃদয় ভাঙে ইংলিশদের। আর প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে ওঠে ক্রোয়েশিয়া।

    এতসব তারকাদের ভিড়ে বিভিন্ন সময় ভবিষ্যদ্বাণী করে আলোচনায় রয়েছে রাশিয়ার বিড়াল অ্যাকিলিস ও আরব আমিরাতের উট শাহীন। কিন্তু আলোচনায় আবারো সেই শাহীন উট। চলতি বিশ্বকাপের গ্রুপ পর্বে তেমন সুবিধা করতে না পারলেও দ্বিতীয় রাউন্ডে আট ম্যাচের মধ্যে ছয়টিতেই সঠিক ভবিষ্যদ্বাণী দিয়েছে এই উট। তবে কোয়ার্টার ফাইনালের প্রথম দুই ম্যাচের ভবিষ্যদ্বাণী সঠিক হলেও পরের দুটি ম্যাচে ভুল প্রমাণিত হয়। সেমিফাইনালের দুটি ম্যাচেরই সঠিক জয়ী চিহ্নিত করেছে শাহীন।

    এবার ফাইনালের লড়াই কে সামনে রেখে শিরোপা কার ঘরে উঠবে এ বিষয়ে ভবিষ্যদ্বাণী করেছে উট শাহীন। আর তার ভাষ্য হচ্ছে প্রথমবারের মতো বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নেয়া ক্রোয়েশিয়ার ঘরেই যাবে রাশিয়া বিশ্বকাপের শিরোপা।

    উটের সামনে দুটি কাঠিতে করে দুই দেশের পতাকা রাখা হয়। তারপর উটটি একটি পতাকাকে বেছে নেয়। এর মাধ্যমেই নির্ধারিত হয়ে থাকে ম্যাচটি আসলে কোন দেশ জিতবে। এবার উট ‘শাহিন’ ফাইনালের বিজয়ী হিসেবে বেছে নিয়েছে ক্রোয়েশিয়াকে।

    ২০ বছর আগে সেমিফাইনালে হারের জ্বালা মেটাবে ক্রোয়েশিয়া? না কী ২০ বছর পর আবারও বিশ্বকাপ শিরোপা উঁচু করে ধরবে ফ্রান্স? উত্তর জানতে অপেক্ষা করতে হবে রোববার রাতে ফাইনালের শেষ বাঁশি বাজা পর্যন্ত। শিরোপা জয়ের মহারণে বাংলাদেশ সময় রাত ৯ টায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673