• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফাহাদ হত্যা : বিক্ষোভে উত্তাল ঢাবি

    | ০৭ অক্টোবর ২০১৯ | ১:৫৩ অপরাহ্ণ

    ফাহাদ হত্যা : বিক্ষোভে উত্তাল ঢাবি

    বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার প্রতিবাদে রাস্তায় নেমেছেন শিক্ষার্থীরা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতৃত্বে সোমবার দুপুর ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।


    মিছিলে ছাত্রদল, ছাত্র ফেডারেশন, ছাত্রফ্রন্টের নেতাকর্মীরাও অংশ নেন। সেইসঙ্গে ঢাবি ও বুয়েটের সাধারণ শিক্ষার্থীরাও অংশ নেন। মিছিলে তারা স্লোগান তোলেন, ‌‌‌‘ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ করো’।, ‘আবরার হত্যার বিচার অবিলম্বে করতে হবে’।, ‘দোষীদের ফাঁসি চাই’।


    মিছিলপূর্ব এক সমাবেশে বক্তারা আবরার ফাহাদ হত্যায় জড়িতদের সুষ্ঠু বিচার দাবি করেন।

    রোববার (৬ অক্টোবর) দিনগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরে বাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইতোমধ্যে দুইজনকে আটক করেছে পুলিশ।

    এদিকে ফাহাদ হত্যার বিষয়ে তদন্ত চলছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘তদন্তে যারাই অপরাধী সাব্যস্ত হবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বলা হয়েছে। আইন নিজস্ব গতিতে চলবে।’

    সোমবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের এ কথা বলেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673