সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফিফার বর্ষসেরা একাদশে বায়ার্ন ও লিভারপুলের দাপট

  |   শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ফিফার বর্ষসেরা একাদশে বায়ার্ন ও লিভারপুলের দাপট

ফিফা ফিফপ্রো বর্ষসেরা একাদশের আক্রমণভাগে বরাবরের মতোই আছেন আছেন বার্সেলোনার লিওনেল মেসি, ইউভেন্তুসের ক্রিস্তিয়ানো রোনালদো। তাদের সঙ্গে আছেন বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হওয়া বায়ার্ন মিউনিখের রবার্ট লেয়ান্ডোভস্কি। তবে ফিফপ্রো বর্ষসেরা দলে দাপট দেখিয়েছে বায়ার্ন মিউনিখ ও লিভারপুল। করোনা ভাইরাসের কারণে সুইজারল্যান্ডের জুরিখে বৃহস্পতিবার ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে বৃহসপতিবার বসেনি তারকাদের মিলনমেলা। অনলাইনের মাধ্যমে শেষ হয়েছে সব আনুষ্ঠানিকতা।
ফিফপ্রো বর্ষসেরা দলে গত মৌসুমে ট্রেবল জেতা জার্মান বুন্ডেসলিগার দল বায়ার্ন মিউনিখের আছেন চার জন। ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুলের জায়গা পেয়েছেন তিন জন। গত মৌসুমে বায়ার্নে খেলা থিয়াগো আলকানতারা এবার খেলছেন লিভারপুলে। এছাড়া রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি, বার্সেলোনা ও ইউভেন্তুসের একজন করে ঠাঁই পেয়েছেন সেখানে। তবে এই দলে জায়গা হয়নি বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা মানুয়েল নয়ারের।
২০ জুলাই ২০১৯ থেকে ৭ অক্টোবর ২০২০ পর্যন্ত পারফরম্যান্সের বিবেচনায় পেশাদার ফুটবলারদের ভোটে বর্ষসেরা একাদশ গড়া হয়। গত ১০ ডিসেম্বর ফিফা ফিফপ্রো মেন্স বিশ্ব একাদশের জন্য ৫৫ জনের তালিকা ঘোষণা করা হয়। ২০০৯ সাল থেকে শুরু হওয়া ফিফা ফিফপ্রো বিশ্ব একাদশ গত বছর থেকে নামকরণ করা হয় ফিফা ফিফপ্রো পুরুষ বিশ্ব একাদশ।
ঘোষিত ফিফা ফিফপ্রো পুরুষ বিশ্ব একাদশ:
গোলরক্ষক: আলিসন (লিভারপুল/ব্রাজিল)
রক্ষণভাগ: ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল/ইংল্যান্ড), ভার্জিল ফন ডাইক (লিভারপুল/নেদারল্যান্ডস), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ/স্পেন), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ/কানাডা)
মধ্যমাঠ: জসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ/জার্মানি), কেভিন ডে ব্রুইনে (ম্যানচেস্টার সিটি/বেলজিয়াম), থিয়াগো আলকানতারা (বায়ার্ন মিউনিখ/লিভারপুল/স্পেন)।
আক্রমণভাগ: লিওনেল মেসি (বার্সেলোনা/আর্জেন্টিনা), রবার্ট লেয়ান্ডোভস্কি (বায়ার্ন মিউনিখ/পোল্যান্ড), ক্রিস্টিয়ানো রোনালদো (ইউভেন্তুস/পর্তুগাল)।

Facebook Comments Box


Posted ৭:৫১ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০