• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফিফা র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগোলো বাংলাদেশ

    | ২৭ নভেম্বর ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ

    ফিফা র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগোলো বাংলাদেশ

    করোনাকালীন এই মুহূর্তে ফুটবল রাজ্যে বাংলাদেশ সম্প্রতি নেপালকে হারিয়ে সফলতা নিয়ে আসে। এই সফলতার ধারাবাহিকতায় আন্তর্জাতিক অঙ্গনেও বাংলাদেশ ফুটবলের একটি সুখবর এসেছে। ফিফা র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়েছে বাংলাদেশ। ১৮৭তম স্থান থেকে ১৮৪তম স্থানে এসেছে বাংলাদেশ ফুটবল দল।


    করোনার দীর্ঘ দশ মাস পরে চলতি মাসে বাংলাদেশ নিজের মাটিতে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) নেপালকে হারায়। প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে ২-০ গোলে জয় তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করেছেন জামাল ভূঁইয়ারা। আর তাতেই র‌্যাংকিংয়ে তিন ধাপ অগ্রগতি হলো বাংলাদেশের। আগের র‌্যাংকিং অনুযায়ী, বাংলাদেশের রেটিং পয়েন্ট ছিল ৯১৪। নেপালের বিপক্ষে ২ ম্যাচের সিরিজ জেতার পর তা বেড়ে হয়েছে ৯২০ পয়েন্ট।


    ফিফার র‌্যাংকিংয়ে চার ধাপ এগিয়ে ভারত। ব্লু টাইগারদের বর্তমান অবস্থান ১০৪তম স্থানে। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতই সবচেয়ে এগিয়ে আছে। এরপরই আছে আফগানিস্তান (১৫০), মালদ্বীপ (১৫৫), নেপাল (১৭১) ও বাংলাদেশ। জেমি ডে’র দলের পেছনে আছে ভুটান (১৮৯), পাকিস্তান (২০০) ও শ্রীলঙ্কা (২০৬)।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673