সোমবার, জুলাই ৫, ২০২১

ফিরেছেন সাকিব, প্রস্তুতি ম্যাচ ড্র

  |   সোমবার, ০৫ জুলাই ২০২১ | প্রিন্ট  

ফিরেছেন সাকিব, প্রস্তুতি ম্যাচ ড্র

জিম্বাবুয়ে একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচটি ড্র করেছে বাংলাদেশ একাদশ। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সাইফ-শান্ত-সাকিবের ফিফটিতে মাত্র ২ উইকেটে হারিয়ে ৩১৩ রানে ইনিংস ঘোষণা করে মুমিনুলের নেতৃত্বাধীন বাংলাদেশি একাদশ। জবাবে জিম্বাবুয়ে ২০২ রানে অলআউট হলে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ তোলে বিনা উইকেটে ২২ রান। এর পরই ম্যাচ ড্র ঘোষণা করা হয়।
ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে রানের খাতা খুলতেই পারেননি ওপেনার সাদমান ইসলাম। অথচ ব্যাট হাতে মোকাবেলা করেছেন ৩০টি বল।
মাত্র ১৬ রানে প্রথম উইকেট পড়লেও দলে তাতে কোনো প্রভাব পড়তে দেননি আরেক ওপেনার সাইফ হাসান ও বাঁ হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় উইকেটে দুর্দান্ত ব্যাট করতে থাকেন এই দুজন। উভয়ই তুলে নেন ব্যক্তিগত অর্ধশত রানের ইনিংস।
এদিকে যুক্তরাষ্ট্র থেকে দলে যোগ দেয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন। মাত্র মাত্র ৫৬ বলে তার করা ৪ রানের ইনিংসটি ১৪টি চার এবং একটি ছয়ে সাজানো। সাকিবও আউট হননি।
ব্যাটসম্যানদের সঙ্গে তাল রেখে বল তাদের দুর্দান্ত ছিলেন বোলাররাও। এরই সুবাদে দুদলের প্রথম ইনিংস শেষে ১১০ রানের পায় বাংলাদেশ। জিম্বাবুয়ের পক্ষে একমাত্র ফিফটি অধিনায়ক টিমিসেন মারুমার। ১৩২ তিনি করেন ৫৮ রান। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন কাইতানো এবং ওয়েসলি মেডেলেরে করেন ২৮ রান। বাকিরা সবাই বিশের নিচেই আউট হন।
বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিন করে উইকেট নেন সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজ। এছাড়া দুটি উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। আর তাসকিন-এবাদত পেয়েছেন একটি করে উইকেট।
দ্বিতীয় ইনিংসে ১১১ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সবচেয়ে তাৎপর্যপূর্ণ ঘটনা হলো, তামিম ইকবালের ব্যাটিংয়ে নামা।
হাঁটুর ইনজুরিতে প্রাইম ব্যাংকের হয়ে সুপার লিগ না খেলে বিশ্রামে ছিলেন দেশের এক নম্বর ওপেনার তামিম। জিম্বাবুয়ে গিয়েও একদিন মাত্র প্র্যাকটিস করেছেন। এ ম্যাচের ১৩ জনের তালিকায়ও তার নাম ছিল না। তবে প্র্যাকটিস ম্যাচ যেহেতু, বাধ্যবোধকতা নেই কিছুরই। শেষ পর্যন্ত রোববার পড়ন্ত বিকেলে ব্যাটিংয়ে নেমেছিলেন তামিম।
শেষ বিকেলে প্রায় ২৫ মিনিটের মত খেলা হয়েছে। ৭.১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল বিনা উইকেটে ২২। ৩০ বলে ৪ টি বাউন্ডারি হাঁকিয়ে ১৮ রান করেন তামিম। তার সঙ্গী সাদমান ইসলামের সংগ্রহ ছিল ১৩ বলে ৪। এমতাবস্থায় ম্যাচটি ড্র ঘোষণা করা হয়েছে।


Posted ১১:৩৫ এএম | সোমবার, ০৫ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement