• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফেরিঘাটে ভিআইপি সুবিধা বাতিল

    | ০৫ আগস্ট ২০১৯ | ১০:২৪ অপরাহ্ণ

    ফেরিঘাটে ভিআইপি সুবিধা বাতিল

    রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট এলাকায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যাত্রী দুর্ভোগ কমাতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে পুলিশ।

    এরই অংশ হিসেবে দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাট দিয়ে অবৈধভাবে সিরিয়ালের তোয়াক্কা না করে চলা এসি বাসসহ অন্যান্য যানবাহনের ভিআইপি সুবিধা বাতিল করা হয়েছে।


    গত ২৫ জুলাই যুগ্ম সচিবের অপেক্ষায় তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ায় মাদারীপুরের কাঁঠালবাড়ির ১নং ফেরিঘাটে অ্যাম্বুলেন্সে স্কুলছাত্র তিতাস ঘোষের মৃত্যু হয়। বিষয়টি নিয়ে দেশজুড়ে সমালোচনা হয়। পরে ‘রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ছাড়া দেশে কোনো ভিআইপি নেই’ বলে মন্তব্য করেন হাইকোর্ট।

    এরই মধ্যে শনিবার দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে আসন্ন ঈদুল আজহা উদযাপন উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    মতবিনিময় সভায় দৌলতদিয়া ঘাটের বিভিন্ন পয়েন্টে বন্ধ সিসি ক্যামেরাগুলো নতুন করে স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের আগে তিনদিন ও পরে তিনদিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। সরাসরি পার হবে গরু, কাঁচামালবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস।

    এছাড়া এসি বাসে চলাচলকারী কথিত ভিআইপিদের জন্য থাকছে না স্পেশাল কোনো ব্যবস্থা। এখন থেকে সব পরিবহনের মতো সিরিয়ালে পার হতে হবে ওসব এসি বাস। পাশাপাশি অতিরিক্ত ভাড়া আদায় এবং নিয়ন্ত্রণহীনভাবে স্থাপন করা অবৈধ মৌসুমী বাস কাউন্টার পদ্ধতিও বাতিল করা হবে।

    রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ঘাট এলাকায় যাত্রীদের দুর্ভোগ কমাতে গৃহীত সিদ্ধান্তগুলো কঠোরভাবে পালন করা হবে। অতিরিক্ত ভাড়া আদায় করলে নেয়া হবে আইনি ব্যবস্থা। প্রতিটি বাসে ভাড়ার চার্ট এবং দৌলতদিয়া ঘাট এলাকায় বড় আকারে ওই চার্ট প্রদর্শন করতে হবে। এমনকি সব ধরনের ভিআইপি সুবিধা বাতিল করা হয়েছে।

    মতবিনিময় সভায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাড়াও দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার বাস মালিক গ্রুপের নেতৃবৃন্দ, পরিবহন শ্রমিক নেতা, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, লঞ্চ মালিক, থ্রি-হুইলার মালিক সমিতি, সড়ক ও জনপথ বিভাগ, ফায়ার সার্ভিসসহ দৌলতদিয়া ঘাট সংশিষ্টরা উপস্থিত ছিলেন।

    সোমবার সরেজমিন দেখা যায়, সকাল থেকে ঘাটে যানবাহনের চাপ সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরুবাহী বহু ট্রাক আসতে থাকে। বিকাল ৫টা পর্যন্ত যানবাহনের সারি মহাসড়কের প্রায় ৩ কি.মি বিস্তৃত ছিল। আটকে থাকা তিন শতাধিক যানবাহনের মধ্যে অপচনশীল ট্রাক ও কাভার্ডভ্যান রয়েছে।

    পাশাপাশি গরুর গাড়িগুলোকে নির্বিঘ্নে পার করতে ফোরলেন সড়কের পশ্চিম লেনের একটি সারি ফাঁকা রাখা হয়েছে। এখান দিয়ে যাত্রীবাহী বাস, কাঁচামালবাহী ট্রাক ও অন্যান্য জরুরি যানবাহন পার করা হচ্ছে। এসি বাসগুলোকেও এ লাইন দিয়ে সিরিয়ালে ঘাটের উদ্দেশ্যে দেখা যায়।

    যদিও এতদিন এসি বাসগুলোগুলোকে ভিআইপি মর্যাদা দিয়ে সিরিয়ালের তোয়াক্কা না করে সরাসরি ফেরিতে ওঠার সুযোগ করে দেয়া হতো। এখন থেকে সেটি আর পাচ্ছে না এসি বাসগুলোগুলো।

    বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি বলেন, কোরবানির পশুবাহী ট্রাক আসতে শুরু করায় বাড়তি চাপ সৃষ্টি হয়েছে। আটটি রো রো ও আটটি অন্যান্য ফেরি মিলে মোট ১৬টি ফেরি চলছে। শাহজালাল ও মাধবী লতা ফেরি দুটি যান্ত্রিক সমস্যায় স্থানীয়ভাবে মেরামত করা হচ্ছে। দ্রুতই ফেরি দুটি চালু হবে।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী