• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফেসবুকের কড়া পদক্ষেপ

    | ২৬ মার্চ ২০২১ | ৪:৪২ অপরাহ্ণ

    ফেসবুকের কড়া পদক্ষেপ

    ফেসবুক বা টুইটারে আপডেট দেয়া ও ঘনঘন তা খুলে চেক করা আমাদের নিত্যদিনের জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে দাঁড়িয়েছে। তবে সোশ্যাল মিডিয়ার নানা বিধ ক্ষতিকারক দিক আছে।


    এতে যেমন একদিকে ভুয়া অ্যাকাউন্ট ধারীদের সংখ্যা বাড়ছে, অনেকেই নিজের পরিচয় গোপন করে অন্য নামে অন্য কারো ছবি ব্যবহার করে অ্যাকাউন্ট খুলে অসাধু কাজকর্ম চালায়। তেমনি অনেকেই এই প্ল্যাটফর্ম কে বেছে নিয়েছেন ভুয়া খবর ছড়ানোর মাধ্যম হিসাবে। আর বলাই বাহুল্য এই ধরনের খবর গুলির ফলে মানুষের মধ্যে প্রচুর পরিমাণে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। আর ট্রেন্ড হিসাবে দেখা গেছে এই ভুয়া খবর গুলিতে লাইক ও শেয়ার বেশি পড়ে। এগুলি ঝড়ের গতিতে ভাইরাল হয়ে যায়। তবে এ ব্যাপারে কড়া পদক্ষেপ নিয়েছে ফেসবুক।

    ajkerograbani.com

    ফেসবুকের পক্ষ থেকে ইতিমধ্যেই জানিয়ে দেয়া হয়েছে গত বছরের অক্টোবর থেকে ডিসেম্বরের মধ্যে ১৩০ কোটি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করেছে এই সংস্থা। এনডিটিভি সূত্রের খবর এই প্লাটফর্মে ভুল তথ্য ও খবর যাতে আর না আসতে পারে কিংবা এসেও কোন ভাবে যাতে ভাইরাল না হয় তা আটকাতে ৩৫ হাজারের বেশি মানুষ একসঙ্গে কাজ করছে। এই মানুষদের নিয়োগ করেছে ফেসবুক কর্তৃপক্ষ। বর্তমানে যে বিষয়টি নিয়ে সবচেয়ে বেশি বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হচ্ছে তা হল করোনা ভাইরাস ও ব্যাকটেরিয়া।

    বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞদের দ্বারা বলা হয়েছে, এমন করোনা ও টিকাকরনের ১ কোটি ২০ লাখের বেশি অ্যাকাউন্ট তারা ইতিমধ্যেই সরিয়ে ফেলতে সক্ষম হয়েছেন। এই ধরনের অ্যাকাউন্টগুলি যাতে ভুল খবর না ছড়াতে পারে সেদিকেও কড়া দৃষ্টি রাখছে ফেসবুক কর্তৃপক্ষ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757