• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফেসবুকের মাধ‌্যমে প্রতারক চক্ররা সক্রিয়

    এম এ রউফ খান | ১২ জুন ২০১৭ | ৯:২২ অপরাহ্ণ

    ফেসবুকের মাধ‌্যমে প্রতারক চক্ররা সক্রিয়

    আসন্ন ঈদকে সামনে রেখে বিভিন্ন প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠেছে। নানা কৌশলে, নানা উপায়ে মানুষ ঠকানো কথা শুনে থাকলেও বর্তমান তথ্যপ্রযুক্তির যুগে ডিজিটাল প্রতারক চক্ররাই বেশি তৎপর। কোন এক সময় পকেটমার, মলম পাটি, জিনের বাদশা, নিয়োগ প্রতারনা, অস্ত্র ঠেকিয়ে, বোমা ফাটিয়ে, ছিনতাই করে মানুষকে সর্বশান্ত করার কথা শুনে থাকবেন। যুগ পরিবর্তনের সাথে সাথে পুরাতন কৌশলের পাশাপাশি যুক্ত হয়েছে নতুন ডিজিটাল কৌশল ইমেইল হ‌্যাকিং, ব‌্যাংক হ‌্যাকিং, ফেসবুক হ‌্যাকিং, , ইমো, বিকাশ, মেসেন্জার প্রভৃতির মাধ‌্যমে মানুষকে সর্বশান্ত করার দৃশ্য চোখে পরার মত।
    প্রিয় পাঠক আজ সকালের একটি বাস্তব ঘটনা তুলে ধরছি,
    সকাল ১১. ৫১ মিনিটের সময় আমার ফেসবুক মেসেঞ্জারে একটি বেসরকারি মাল্টিন্যাশনাল কোম্পানির কুষ্টিয়া সাব-সেন্টারে কর্মরত জনাব আশরাফুজ্জামান টুটুল ( আমার পরিচিত ) এর মেসেঞ্জার থেকে মেসেজ দিয়ে বলা হয়, হ্যালো কেমন আছেন ? আমি যথাযথ উত্তর দিয়ে বলি ভালো আছি, তারপর ওপাশ থেকে বলা হয় আমি খুব বিপদে আছি, আমার কিছু টাকা লাগবে,,,,, আমি বল্লাম কত,,,,,, ওপাশ থেকে ৫০০০ হাজার টাকা খুব জরুরি,,,,,দুই দিন পর ফেরত দিয়ে দিব,,,,,, আমি বল্লাম কি ভাবে দিবো,,,, ওপাশ থেকে- আধা ঘন্টা মধ‌্যে বিকাশের এই নম্বারে(০১৬৩৬০৪১২০৬) দেন, যেহেতু, আশরাফুজ্জামান টুটুল আমার পূর্ব পরিচিত অত্যন্ত কাছে মানুষ তাই দেরি না করে এক কলিগকে বিকাশের উল্লেখিত নম্বরটি দিয়ে ৫০০০ টাকা বিকাশ করতে পাঠিয়ে দেই।
    হঠাৎ মনে হলো ভাইকে ফোন দিয়ে শুনি কি বিপদ হয়েছে। ফোন দিতেই আশরাফুজ্জামান টুটুল আকাশ থেকে পড়ল,আর বলল আমি তো কোন ম‌্যাসেজ দেইনি। প্রিয় পাঠক বুঝতে আর বাকি রইল না যে আশরাফুজ্জামান টুটুল ভায়ের ফেসবুক আইডিটি হ‌্যাক হয়েছে। অতি দ্রুত আমার কলিগকে টাকা নিয়ে ফিরে আসতে বলি। পাঠক এ যাত্রায় আমি রক্ষা পেলে ও আশরাফুজ্জামান টুটুল ভাই পড়ল মহাবিপদে। ইতি মধ‌্যে হ্যাকার বাহাদুর আশরাফ ভাইয়ের পরিচিতি বিভিন্ন মহল থেকে বেশ কিছু টাকা হাতিয়ে নিয়েছে।


    প্রিয় পাঠক উল্লেখিত বিষয়ে একটি জনসচেতনতা মূলক প্রতিবেদন। তাই জেনে শুনে বুঝে নিশ্চিত না হয়ে কারো সাথে লেনদেন করবেন না। আশা করি সবাই উপকৃত ও সচেতন হবেন।
    প্রশাসনের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি উল্লেখিত বিকাশ নাম্বারের সূত্র ধরে অথবা ভিন্ন কোনো কৌশলে এই প্রতারক চক্রকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি।

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757