• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফেসবুকে ইন্টার্ন করে বছরে ৯৬ হাজারে ডলার আয়

    অগ্রবাণী ডেস্ক | ০৫ মে ২০১৭ | ৮:২৬ অপরাহ্ণ

    ফেসবুকে ইন্টার্ন করে বছরে ৯৬ হাজারে ডলার আয়

    স্নাতক সম্পন্ন করে চাকরির আশায় হন্য হয়ে ঘোরা শিক্ষার্থীদের জন্য বড় সুযোগ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের তথ্যপ্রযুক্তিবিষয়ক কিছু প্রতিষ্ঠান। তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে যোগাযোগের মাধ্যম ফেসবুক। প্রতিষ্ঠানটিতে ইন্টার্ন করে মাসে সর্বোচ্চ আট হাজার ডলার পর্যন্ত আয়ের সুযোগ রয়েছে। সেই হিসাবে বছরে ৯৬ হাজারে ডলার আয় করতে পারেন একজন ইন্টার্ন।


    চমকপ্রদ এই তথ্যটি জানিয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যভিত্তিক চাকরিবিষয়ক ওয়েবসাইট গ্লাসডোর ডটকম।

    ajkerograbani.com

    ওই ওয়েবসাইটের নথির বরাত দিয়ে সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ২৫টি কোম্পানি ইন্টার্নদের পেছনে হাজার হাজার ডলার ডলার ব্যয় করে। এর মধ্যে প্রযুক্তি খাতের কোম্পানিগুলো বেশি অর্থের জোগান দেয় ইন্টার্নদের।

    গ্লাসডোরের তথ্য অনুযায়ী, ফেসবুকের পর ইন্টার্নদের বেশি পারিশ্রমিক দেয় কম্পিউটার প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান মাইক্রোসফট। তারা ইন্টার্নদের মাসিক সাত হাজার ১০০ ডলার দেয়।

    ইন্টার্নদের পারিশ্রমিক দেওয়ার দিক থেকে শীর্ষ অবস্থানে থাকা প্রতিষ্ঠানগুলোর মধ্যে সেরা ১০টির তালিকায় আছে সেলসফোর্স, অ্যামাজন, অ্যাপল, ইয়েলপ, ইয়াহু ও ডেল। এই প্রতিষ্ঠানগুলো ইন্টার্নদের প্রতি মাসে ছয় হাজার ৮০ থেকে ছয় হাজার ৪৫০ ডলার দেয়।

    গ্লাসডোরের শীর্ষ ২৫ প্রতিষ্ঠানের তালিকার ১১ নম্বরে রয়েছে বহুজাতিক ইন্টারনেট ও সফটওয়্যার কোম্পানি গুগল। প্রতিষ্ঠানটি ইন্টার্নদের পেছনে প্রতি মাসে ব্যয় করে ছয় হাজার ডলার।

    যুক্তরাষ্ট্রের ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব কলেজ অ্যান্ড এমপ্লয়ার্স (এনএসিই) নামের একটি সংগঠনের তথ্য অনুযায়ী, ২০১৬ সালে ইন্টার্নরা প্রতি ঘণ্টায় ১৬ দশমিক ২৮ ডলার উপার্জন করেন। সে হিসাবে প্রতি মাসে তাঁরা আয় করেছেন দুই হাজার ৬০০ ডলার।

    এনএসিইর তথ্য অনুযায়ী, সব ইন্টার্ন নিয়োগকর্তা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে অর্থ পাননি। ২০১৬ সালে স্নাতক শেষ করা মাত্র ৫৬ ভাগ শিক্ষার্থী পারিশ্রমিক পেয়েছেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757