বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফেসবুকে লাইভে এসে বাসা পরিষ্কার করলেন আতিক

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ৩১ জুলাই ২০২১ | প্রিন্ট  

ফেসবুকে লাইভে এসে বাসা পরিষ্কার করলেন আতিক

নিজের বাসায় পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচিতে অংশ নিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

ঘোষণা অনুযায়ী ‘১০টা ১০ মিনিটে প্রতি শনিবার, নিজ নিজ বাসা-বাড়ি করি পরিষ্কার’ স্লোগানে শনিবার উত্তরার বাস ভবন থেকে ফেসবুক পেইজের লাইভে এসে তিনি এ কর্মসূচিতে অংশ নেন।


লাইভে এসে মেয়র আতিকুল ইসলাম বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে একটি সামাজিক আন্দোলনে রূপান্তরিত করতে হবে। এডিস মশার বংশ বিস্তার রোধে সবাইকে লজ্জা পরিহার করে প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বাসা-বাড়ি পরিষ্কার করতে হবে।

তিনি বলেন, বাসার যে স্থানে গাছ লাগানো আছে সেখানকার টবে জমে থাকা পানিগুলো ফেলে দিতে হবে। নিজেরা সচেতন না হলে আমরা ডেঙ্গুর বিস্তার রোধ করতে পারব না। এছাড়াও বাসার পাশে পরিত্যক্ত বোতল, টায়ার নানান কিছু থাকে। সেগুলোতে জমে থাকা পানি ফেলে দিতে হবে।


মেয়র জানান, এডিসের লার্ভা স্বচ্ছ পানিতে হয়। তাই নিজের বাসভবন নিজের দায়িত্বে পরিষ্কার করতে হবে। এতে করে আমরা নিজেরা যেমন নিরাপদে থাকব, তেমনি পরিবার ও আশপাশের মানুষকে নিরাপদে রাখতে পারব। তাই সবার সচেতনতা জরুরি।

ডিএনসিসি মেয়র বলেন, করোনা পরিস্থিতিতে যেন ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় কারও মৃত্যু না হয়, সেজন্যই ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১০টি অঞ্চলের ৫৪টি ওয়ার্ডে একযোগে ২৭ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত শুক্রবার ব্যতীত ১০ দিনব্যাপী মশক নিধনে চিরুনি অভিযান শুরু হয়েছে। প্রত্যেককে সচেতন নাগরিক হিসেবে দায়িত্ববান হয়ে নিজেদের ঘরবাড়ি ও আশপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার মাধ্যমে এডিস মশার বংশ বিস্তারকে রোধ করতে হবে। নিজেদের বাসাবাড়িতে ফুলের টব, ছাদ কিংবা অন্য কিছুতে যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সে বিষয়ে খেয়াল রাখতে হবে।

Facebook Comments Box

Posted ১:৩৩ অপরাহ্ণ | শনিবার, ৩১ জুলাই ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০