সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ফেসবুক ব্যবহারে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা

  |   সোমবার, ২১ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

ফেসবুক ব্যবহারে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে সতর্ক করে দিয়ে একটি নির্দেশনা জারি করেছে প্রাথমিক শিক্ষা বিভাগ।
রোববার (২০ ডিসেম্বর) ঢাকা বিভাগের বিভাগীয় উপ-পরিচালক ইফতেখার হোসেন ভুঁইয়া স্বাক্ষরিত নির্দেশনাটি জারি করা হয়।
এতে বলা হয়, অনুমতি ছাড়া ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জারি করা যেকোনো পত্র ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার না করতে প্রাথমিকের শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীদের নির্দেশ দেয়া হচ্ছে। যদি কেউ সরকারি এই নির্দেশ অমান্য করেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয় ওই নির্দেশনায়
ইতোমধ্যে জারি করা এই নির্দেশনাটি ঢাকা বিভাগীয় কার্যালয় থেকে দেশের সব জেলার প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। এতে বিষয়টি অতিব গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করা হয়েছে।
চিঠিতে বলা হয়, সম্প্রতি ঢাকা বিভাগীয় কার্যালয় ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের জারি করা আদেশ, নোটিশ, পরিপত্র, বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পত্র কিছু কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষক উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করছেন। এতে অনেকে হেয় প্রতিপন্ন হচ্ছেন এবং প্রাথমিক শিক্ষার প্রশাসনিক জটিলতা সৃষ্টি হচ্ছে। বিষয়টি দুর্ভাগ্যজনক, অনভিপ্রেত ও শৃঙ্খলার পরিপন্থী।
এমন অবস্থায় অনুরোধ করা হচ্ছে, প্রতিটি জেলার জারি করা আদেশ, নোটিশ, পরিপত্র, বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইস্যুকৃত পত্র ফেসবুক বা অন্য কোনো সোশ্যাল মিডিয়ায় কর্তৃপক্ষের অনুমতি ছাড়া প্রকাশ না করার জন্য। যদি কোনো কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষক আদেশ জারির পরেও ওই কার্যক্রমের সঙ্গে জড়িত থাকে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box


Posted ১২:২৬ অপরাহ্ণ | সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০