• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন

    | ০৮ মার্চ ২০২১ | ৩:৫২ অপরাহ্ণ

    ফ্রান্সে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন

    যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধার সঙ্গে ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদযাপন করছে ফ্রান্সের প্যারিসের বাংলাদেশ দূতাবাস। এ বছর থেকে প্রথমবারের মতো দিবসটি জাতীয় দিবস হিসেবে উদযাপিত হচ্ছে। ঐতিহাসিক ৭ মার্চ-এর সুবর্ণজয়ন্তী উপলক্ষে দূতাবাস তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।


    রোববার (৭ মার্চ) সকালে আয়োজনের শুরুতে রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। এরপর পবিত্র কোরআন তেলাওয়াত ও বিভিন্ন পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ শেষে বিশেষ মোনাজাত এবং বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

    ajkerograbani.com

    চলমান কোভিড-১৯ অতিমারির প্রেক্ষিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে দূতাবাসের সব সদস্য এ আয়োজনে অংশগ্রহণ করেন। প্রবাসীদের অংশগ্রহণের সুবিধার্থে দূতাবাস অনুষ্ঠানটি একই সঙ্গে ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজন করে। ফলে ফ্রান্সে বসবাসরত বিশিষ্ট ব্যক্তিবর্গ, রাজনৈতিক, ব্যবসায়ী, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারাসহ প্রবাসের বিশিষ্ট ব্যক্তিরা ও গুণীজন অনলাইনে অংশগ্রহণ করেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757