রবিবার ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের তিনটি বই

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের তিনটি বই

অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের তিনটি বই। বইগুলো হচ্ছে- ‘তুমি চাইলে’, ‘আমার আমি’ এবং ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপন কৌশল’।
কবিতার বই ‘তুমি চাইলে’ প্রকাশ করেছে ছিন্নপত্র প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল-আমিন। ১৫০ টাকা মূল্যের বইটি পাওয়া যাবে লিটল ম্যাগ কর্নারের ১২৪ নম্বর স্টলে।
তরুণ লেখক সাদাত হোসাইনের সাক্ষাৎকার সংকলন ‘আমার আমি’ প্রকাশ করেছে অন্যধারা। প্রচ্ছদ করেছেন হৃদয় চৌধুরী। ২০০ টাকা মূল্যের বইটি পাওয়া যাবে ৫৯৯-৬০২ নম্বর স্টলে।
সচেতনতামূলক বই ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপন কৌশল’ প্রকাশ করেছে মাতৃভাষা প্রকাশনী। প্রচ্ছদ করেছেন নাসিম আহমেদ। ২০০ টাকা মূল্যের বইটি পাওয়া যাবে ২০১-২০২ নম্বর স্টলে।
সালাহ উদ্দিন মাহমুদ সাংবাদিকতার পাশাপাশি লেখালেখি করেন। তার জন্ম মাদারীপুরের কালকিনি উপজেলার উড়ারচর গ্রামে। তিনি বাংলা সাহিত্যে স্নাতকসহ প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর লাভ করেন।
ছোটগল্প লেখক হিসেবে পরিচিতি পেলেও তিনি কবিতা, প্রবন্ধ, নাটক, কলাম, শিশুতোষ গল্প ও সাহিত্য সমালোচনা লিখে থাকেন। এর আগে তার চারটি বই প্রকাশ হয়। এরমধ্যে তিনটি গল্পের বই এবং একটি কবিতার বই। তিনি সুনীল সাহিত্য পুরস্কারসহ একাধিক পদক ও সম্মাননা লাভ করেন।

Facebook Comments Box


Posted ১:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১