রবিবার, ফেব্রুয়ারি ২১, ২০২১

বউ-শাশুড়ির লড়াইয়ে জমছে বগুড়া পৌর নির্বাচন

  |   রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

বউ-শাশুড়ির লড়াইয়ে জমছে বগুড়া পৌর নির্বাচন

বগুড়া পৌর নির্বাচনে সংরক্ষিত নারী আসনে বউ-শাশুড়ি মুখোমুখি। চষে বেড়াচ্ছেন প্রচারণার মাঠ। সব হিসাব-নিকাশ নিয়ে ব্যস্ত ভোটাররা।
সচরাচর বউ-শাশুড়ির সম্পর্ক মধুর হয় না। তবে সম্পর্কের উত্তাপ যখন ভোটের মাঠে গড়ায় তখন কৌতূহল থাকে ভোটারদের। কাকে বেছে নেবেন, এ নিয়ে চলছে ভোটার এবং মানুষের মাঝে চলে নানা হিসাব-নিকাশ। বগুড়া পৌর নির্বাচনে এমনই বউ-শাশুড়ির লড়াই চলছে ১০, ১১, ১২ নম্বর সংরক্ষিত নারী আসনে। দুজনেই চষে বেড়াচ্ছেন ভোটের মাঠ। ভোটাররাও ভাবছেন তাদের ব্যাপারে।
বগুড়া পৌর নির্বাচনে ১০, ১১, ১২ নম্বর সংরক্ষিত নারী কাউন্সিলর পদের আসনটি কার হবে? এ নিয়েই ভোটের মাঠে বউ-শাশুড়ির যুদ্ধ। এলাকার মুখরোচক আলোচনা, প্রার্থীদের প্রচারণা-সব মিলিয়ে সবার নজর এখন এ আসন ঘিরেই।
দুই প্রার্থী মহাব্যস্ত। শাশুড়ি খোদেজা বেগম ছুটছেন জবা ফুল প্রতীক নিয়ে। আর ছেলের বউ লিমা চান চশমা মার্কায় ভোট। রসিকতা করে অনেকেই বলছেন- ভোটাররা কি চশমা পরে জবা ফুল চিনবেন, না জবা ফুল পকেটে রেখে চশমা খুঁজবেন? তবে আবেগ না দেখিয়ে যোগ্যতাকে প্রাধান্য দেবেন বলে মন্তব্য ওয়ার্ডবাসীর।
শাশুড়ি তিন বারের নির্বাচিত কাউন্সিলর। তার দাবি, যোগ্যতা এবং আস্থার পরীক্ষা নেওয়া আছে ভোটারদের। তবে ছেলের বউয়ের দাবি, নতুন প্রজন্মের কাছে দায়িত্ব দিতে আগ্রহী ভোটাররা। প্রথমে শাশুড়ির নির্বাচন করার কথা ছিল না বলেই প্রার্থী হয়েছেন তিনি।
সংরক্ষিত নারী কাউন্সিলর পদপ্রার্থী শাশুড়ি খোদেজা বেগম বলেন, আমার পুত্রবধূ আমার বিপরীতে দাঁড়িয়েছে তার জন্য আমি মনক্ষুণ্ণ না, আমি খুব খুশি। হারজিত থাকবে তবুও এগিয়ে যেতে হবে।
খোদেজা বেগমের পুত্রবধূ রোকেয়া সুলতানা বলেন, শাশুড়ি খোদেজা বেগম প্রথমে নির্বাচনে দাঁড়াতে চাননি বলেই দাঁড়িয়েছে। তিনি বলেছিলেন, এবার সে আমাকে দাঁড়ানোর সুযোগ করে দেবেন। এ জন্য আমি দাঁড়িয়েছি।
পরিবারেও চলছে পক্ষ-বিপক্ষের খেলা। মায়ের পক্ষে ছোট ছেলে ও বড় মেয়ে। আর বউয়ের পক্ষে তার স্বামী, বড় ছেলে এবং ছোট মেয়ে। সবারই চেষ্টা-সমর্থন ও কৌশলে পছন্দের প্রার্থীকে জয়ের মালা পরাতে।
বগুড়া শহরের মালতিনগর, বকশিবাজার, রহমান নগর, ঠনঠনিয়া নিয়ে ১০, ১১, ও ১২ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে মোট ৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ৩৮ হাজার ৬০০ জন।


Posted ১১:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১