মঙ্গলবার, মার্চ ১৭, ২০২০

বঙ্গবন্ধুকে উৎসর্গ শাকিব-বুবলীর ‘বিদ্রোহী’

  |   মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | প্রিন্ট  

বঙ্গবন্ধুকে উৎসর্গ শাকিব-বুবলীর ‘বিদ্রোহী’

করোনাভাইরাস আতঙ্কের কারণে ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সারাদেশের সব সিনেমা হল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশনা সমিতি। এই আতঙ্কের মধ্যেই মুক্তির অনুমতি পেয়েছে শাহীন সুমন পরিচালিত ‘বিদ্রোহী’। এ ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই চলচিত্রের সব থেকে বড় বিজ্ঞাপন শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলী।
সোমবার বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘বিদ্রোহী’। এটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। ছবি মুক্তির ঘোষণা তারাই দিয়েছে। অন্যদিকে পরিচালক শাহীন সুমন বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে ‘বিদ্রোহী’ ছবিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করছি। আসছে ঈদুল ফিতরে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনা আছে।’
নির্মাণাধীন অবস্থায় বেশ কয়েকবার পরিবর্তন করা হয় ছবিটির নাম। ২০১৮ সালে ‘মাননীয় সরকার একটা প্রেম দরকার’ নামে এটির মহরত অনুষ্ঠিত হয়। চিত্রগ্রহণের সময় তিনবার নাম পরিবর্তন করে যথাক্রমে ‘কালপ্রিট’, ‘একটু প্রেম দরকার’ এবং ‘ক্রিমিনাল’ রাখা হয়। সর্বশেষ সেন্সর বোর্ডে ছবিটি ‘বিদ্রোহী’ নামে জমা দেয়া হয়।
এই ছবির চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। শাকিব-বুবলী ছাড়াও এর বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করেছেন নবাগত মৃদুলা, সাদেক বাচ্চু, মিশা সওদাগর, অমিত হাসান, শিবা সানু, ডন, সাবেরী আলম প্রমুখ।


Posted ৭:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]