• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বঙ্গবন্ধুকে নিজ হাতে খুন করতে চেয়েছিলেন মৃণাল হক!

    অনলাইন ডেস্ক | ২৯ মে ২০১৭ | ৬:৩০ অপরাহ্ণ

    বঙ্গবন্ধুকে নিজ হাতে খুন করতে চেয়েছিলেন মৃণাল হক!

    গত কয়েকদিনে বাংলাদেশে সবচেয়ে আলোচিত ঘটনার মধ্যে অন্যতম সুপ্রিম কোর্টের সামনে থেকে ভাস্কর্য অপসারণ ও পুনঃস্থাপন। এ ঘটনায় পাদ প্রদীপের আলোয় এসেছেন ভাস্কর মৃণাল হক। তিনি নিজের কথাও গণমাধ্যমে তুলে ধরেছেন। তবে অভিযোগ উঠেছে মৃণাল হক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিজ হাতে হত্যা করার কথা বলেছিলেন।


    খোঁজ নিয়ে জানা গেছে, ভাস্কর মৃণাল হক বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংস্কৃতিক সম্পাদক ছিলেন। তার পিতা অধ্যাপক একরামুল হকও বিএনপি’র সর্বোচ্চ নীতি নির্ধারণী স্থায়ী কমিটির সাবেক সদস্য ছিলেন। তার ভগ্নীপতি রাজশাহীতে জঙ্গি উত্থানের অন্যতম মদদদাতা সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক।

    ajkerograbani.com

    মৃণাল হক নব্বই দশকে নিউইয়র্কে বসবাস করতেন, জাতীয়তাবাদী ঘরানার পত্রিকা ‘ঠিকানা’য় তখন এক সাক্ষাৎকারে তিসি বলেছিলেন, ‘ইচ্ছে ছিল আমি নিজে গিয়ে শেখ মুজিবকে হত্যা করি।’

    ভাস্কর্য ইস্যুতে আন্দোলনের সঙ্গে জড়িত অনেকেই এখন বলছেন, ২০১৩ সালের ৫ জানুয়ারির মত এবারেও এটি একটি দাবার চাল, ফলে ভাইয়ে ভাইয়ে কলহ শুরু হয়ে গেছে। না বুঝে অনেকে ভাস্কর্য সরানো নিয়ে শাহবাগ উত্তপ্ত করছে, আমরাও বিভ্রান্ত হয়ে সরকারকে ভুল বুঝছি, উত্তপ্ত পরিস্থিতি সামাল দেওয়ার জন্য প্রধান বিচারপতির নির্দেশেই এটা সরানো হয়েছে এবং পুনঃস্থাপন করা হয়েছে।

    সূত্র : পূর্বপশ্চিম

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757