• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বিএনপির মনোনয়ন পাওয়া রিটা চার নেতার খুনির স্ত্রী

    ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৯ | ৬:১৮ অপরাহ্ণ

    বিএনপির মনোনয়ন পাওয়া রিটা চার নেতার খুনির স্ত্রী

    রংপুর -৩ আসনের উপনির্বাচনে ২০ দলীয় জোটের শরিক পিপলস পার্টি অব বাংলাদেশ ( পিপিবি) চেয়ারম্যান রিটা রহমানকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপির হাইকমান্ড।
    রোববার বেলা ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ ব্রিফিংয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।
    রিটা রহমান জিয়াউর রহমানের মন্ত্রিসভার সদস্য মসিউর রহমান যাদু মিয়ার বড় মেয়ে। তার আরও একটি পরিচয় তিনি জাতীয় চার নেতার হত্যাকারী মেজর অবসরপ্রাপ্ত খায়রুজ্জামান এর স্ত্রী।


    প্রসঙ্গত, এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওই আসনে দলীয় প্রার্থীকে সরিয়ে রিটা রহমানকে মনোনয়ন দেয় বিএনপি।


    ১৯৭৫ সালের ৩ নভেম্বর জেলহত্যা মামলার অন্যতম আসামি এই মেজর (অব.) খায়রুজ্জামানকে গ্রেপ্তারও করা হয়েছিলো। জেলে ছিলেন দীর্ঘ সময়। কিন্তু বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এলে জামিনে মুক্তি পায় খায়রুজ্জামান। আসামি থাকা অবস্থায় বিএনপি সরকার খায়রুজ্জামানকে প্রমোশন দেয়। তখন বিএনপির আনুকূল্যে জেলহত্যা মামলা থেকেও অব্যাহতি দেয়া হয় খায়রুজ্জামানকে। এরপর বিএনপি সরকার তাকে মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ করে। ১/১১ সরকারের সময় খায়রুজ্জামান নিয়োগ পান মালয়েশিয়ায়।

    আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাকে দেশে ফিরতে বলে। কিন্তু খায়রুজ্জামান দেশে না ফিরে পালিয়ে যান। তার বিরুদ্ধে ৬০ লাখ টাকার তহবিল তসরুপের অভিযোগ ছিলো।

    খায়রুজ্জামান মালয়েশিয়াকে সেকেন্ড হোম বানিয়েছিলেন। কিন্তু মালয়েশিয়াকেও নিজের জন্য নিরাপদ মনে না হওয়ায় কানাডায় পালিয়ে যান মেজর (অব.) খায়রুজ্জামান।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673