বুধবার ২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর চরিত্রে গোপালগঞ্জের অরুক মুন্সি

  |   সোমবার, ০৯ মার্চ ২০২০ | প্রিন্ট  

বঙ্গবন্ধুর চরিত্রে গোপালগঞ্জের অরুক মুন্সি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ঘিরে চলছে নানা রকম আয়োজন। হচ্ছে অনেক রকম নির্মাণ। তারমধ্যে আছে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটক-টেলিছবি। এরইমধ্যে বাংলাদেশ ভারতের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকটি রয়েছে আলোচনায়।
এদিকে খবর মিললো একটি শিশুতোষ চলচ্চিত্র নির্মাণের। যেখানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করবেন ঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী। মুজিব বর্ষের আরেকটি চমক হিসেবে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে বলে জানান এর পরিচালক সালমান হায়দার। এর নাম ‘শেখ রাসেলের আর্তনাদ’। এখানে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে।
এ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন বঙ্গবন্ধুর মতো দেখতে আলোচিত সেই অরুক মুন্সি। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা চরিত্রে অপর্ণা ও শেখ রেহানা চরিত্রে আশনা হাবিব ভাবনা অভিনয় করবেন। এখানে শেখ রাসেল চরিত্রে পর্দায় হাজির হবেন রোহান।
বঙ্গবন্ধুর বড় পুত্র শেখ কামাল চরিত্রে থাকবে ইউসুফ মেজ পুত্র শেখ জামালের চরিত্রটি করবেন সাব্বির।
পরিচালক বলেন, ‘নিজের ভেতরের তাগিদ থেকেই চলচ্চিত্রটি নির্মাণ করছি। অনেক সময় নিয়ে এর গল্প ও চিত্রনাট্য সাজিয়েছি। এখানে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করবো। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। আমি খুবই আনন্দিত আমাদের সবার প্রিয় মৌসুমী আপাকে পেয়েছি বঙ্গমাতার চরিত্রে। আমার মনে হয়েছে এই চরিত্রের জন্য তিনিই পারফেক্ট।
এছাড়া বাকী চরিত্রগুলোতেই চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়ে শিল্পী বাছাই করেছি। খুব শিগগিরই শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।’ তিনি জানান, মুজিববর্ষেই চলচ্চিত্রটি মুক্তি দেয়া হবে।

Facebook Comments Box


Posted ৪:৪১ অপরাহ্ণ | সোমবার, ০৯ মার্চ ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১