শুক্রবার, মে ১৩, ২০২২

বঙ্গবন্ধুর শ্রম দর্শন হৃদয়ে ধারণ করে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   শুক্রবার, ১৩ মে ২০২২ | প্রিন্ট  

বঙ্গবন্ধুর শ্রম দর্শন হৃদয়ে ধারণ করে কাজ করছে সরকার: শ্রম প্রতিমন্ত্রী

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার রক্ষায় সরকার বঙ্গবন্ধুর শ্রম দর্শন হৃদয়ে ধারণ করে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বিজয়নগর শ্রম ভবনের সম্মেলন কক্ষে মহান মে দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধুর শ্রম দর্শন ও শ্রমিকের অধিকার’ শীর্ষক সেমিনারে তিনি একথা বলেন।


শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীর সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ ফারুক, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাসুদ করিম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদফতরের মহাপরিচালক মো. খালেদ মামুন চৌধুরী।

সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।


মন্নুজান সুফিয়ান বলেন, শ্রমিকদের জন্য জাতির পিতার শিক্ষাজীবনই নষ্টই হয়ে গিয়েছিল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারীরা তাদের দাবি-দাওয়া আদায়ের উদ্দেশ্যে ধর্মঘট ঘোষণা করলে সে আন্দোলনে সংহতি প্রকাশ করায় বঙ্গবন্ধু ১৯৪৯ সালের ২৬ মার্চ বহিষ্কৃত হন। বঙ্গবন্ধুর আর বিশ্ববিদ্যালয়ে পড়া হয়নি। তিনিও ছাত্রত্ব ফিরে পাওয়ার জন্য আবেদন করেননি।

তিনি বলেন, জাতির পিতা শ্রমজীবী মেহনতি মানুষের জন্য এতবড় ত্যাগ স্বীকার করেছিলেন। তার রাজনৈতিক দর্শনই ছিল শ্রমজীবী, অসহায় মেহনতি মানুষের মুখে হাসি ফোটানো। জাতির পিতার শ্রম দর্শন হৃদয়ে ধারণ করে শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার রক্ষা এবং তাদের জীবনমানের উন্নয়নে সবাইকে আরো আন্তরিকতার সঙ্গে কাজ করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।

Posted ৩:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, ১৩ মে ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]