• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন বলে আমি প্রধান বিচারপতি

    অনলাইন ডেস্ক | ০৮ সেপ্টেম্বর ২০১৭ | ১২:০২ পূর্বাহ্ণ

    বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন বলে আমি প্রধান বিচারপতি

    প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ‘আমি স্মরণ করছি বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানকে। তিনি বাংলাদেশের স্বপ্ন ও স্বাধীনতা নিয়ে এসেছেন। দেশ স্বাধীন না হলে জানি না কে কী হতো। আমার পক্ষে প্রধান বিচারপতি হওয়া সম্ভব হতো না। বঙ্গবন্ধু স্বাধীনতা এনে দিয়েছেন বলে প্রত্যন্ত অঞ্চলে উন্নতি হয়েছে। আমি প্রধান বিচারপতি হয়েছি।’


    আজ বৃহস্পতিবার মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির আয়োজনে আইনজীবী সমিতির ১নং বার ভবন এর ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    ajkerograbani.com

    সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আমাদের আরোও লেখাপড়া করতে হবে। প্রতি বছর উচ্চ শিক্ষার জন্য দেশ থেকে কয়েক হাজার মেধাবী ছেলে মেয়ে বিদেশে গিয়ে উচ্চ শিক্ষা নিচ্ছে। পরবর্তিতে সেখানে তারা মেধার স্বাক্ষর বহন করে চাকুরি ও নাগরিকত্ব গ্রহণ করে আর দেশে ফিরছে না। এ মেধা পাচার নিয়ে এখনি আমাদের ভাবতে হবে ও এটা বন্ধ করতে হবে।

    মৌলভীবাজার জেলা আইনজীবীর সভার সভাপতি অ্যাডভোকেট রনজিৎ কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা দায়রা জজ মোঃ আবু তাহের, মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট এজি এম আল মাসুদ প্রমুখ বক্তব্য রাখেন।

    প্রধান বিচারপতি বলেন, সাইবার ক্রাইম করে বাংলাদেশ ব্যাংক এর রিজার্ভ থেকে কোটি কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। আমাদের আইনজীবীদের সাইবার ক্রাইম ল বিষয়ে লেখাপড়া নেই। তাই সাইবার ক্রাইম ল বিষয়ে আমাদের পড়তে হবে।

    তিনি বলেন, ধনী ব্যক্তিরা এলাকায় মাদ্রাসা এবং মক্তব প্রতিষ্ঠা করতেন।

    পৃথিবীর উন্নত দেশে ধনী ব্যক্তিরা অক্সপোর্ড, ক্রেমব্রিজ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। আমাদের ধনী ব্যক্তিদেরও বেশি করে পাবলিক বিশ্ব বিদ্যালয় করার জন্য এগিয়ে আসতে হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755