• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    বঙ্গবন্ধু হত্যার নেপথ্যদের মুখোশ উন্মোচনের দাবি তথ্যমন্ত্রীর

    | ০১ আগস্ট ২০১৯ | ১০:২৮ অপরাহ্ণ

    বঙ্গবন্ধু হত্যার নেপথ্যদের মুখোশ উন্মোচনের দাবি তথ্যমন্ত্রীর

    কমিশন গঠন করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের নেপথ্যে থাকা ব্যক্তিদের মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১ আগস্ট) সচিবালয়ে ক্লিনিক ভবনের সামনে তথ্য অধিদফতর আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

    তথ্যমন্ত্রী বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি, দেশের মানুষ মনে করে যারা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সামনে থেকে সংঘটিত করেছিলেন শুধু তাদের বিচারের মাধ্যমেই ন্যায় প্রতিষ্ঠা পুরোপুরি সম্ভবপর নয়। ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হলে যারা এ হত্যাকাণ্ডের পেছনে নীলনকশা প্রণয়ন করেছে, জিয়াউর রহমানসহ যারা এ নীলনকশার সাথে যুক্ত ছিলেন তাদের মুখোশ জাতির সামনে একটি কমিশন গঠন করে উন্মোচিত করা প্রয়োজন। এটিই আজকে জনতার দাবি, জনগণের দাবি।’

    হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সাথে জিয়াউর রহমান যুক্ত ছিলেন। সেটি খালেদা জিয়া জানতেন কি না, আমি জানি না। কিন্তু খালেদা জিয়া ও বিএনপির কর্মকাণ্ড প্রমাণ করে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের প্রেক্ষিতে যে রাজনৈতিক অপশক্তির অভ্যুদয় হয়েছে তার পুরোধা হচ্ছে বিএনপি।

    তিনি বলেন, এ সময়ে রাজনৈতিক অপশক্তি বাংলাদেশের অগ্রগতিকে পেছন থেকে টেনে ধরার চেষ্টা করছে। এ অপশক্তি হচ্ছে জঙ্গি গোষ্ঠীর পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াত। তারাই আজকে গুজব ছড়াচ্ছে, তারাই সমাজে অস্থিরতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।’

    পরে মন্ত্রী ডিজিটাল ডিসপ্লেতে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, তথ্য সচিব আবদুল মালেক, প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী