• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বছরের প্রায় অর্ধেক সময় জলাবদ্ধতায় কাটে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নবাসীর

    আশিকুর রহমান, | ০৪ মার্চ ২০২১ | ৫:৪৮ অপরাহ্ণ

    বছরের প্রায় অর্ধেক সময় জলাবদ্ধতায় কাটে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নবাসীর

    বিগত বর্ষায় অতিবৃষ্টির ফলে সৃষ্ট রাস্তা-ঘাটের ক্ষতিসাধন হওয়ার প্রেক্ষিতে, বৃহস্পতিবার সকাল ১১ টায় কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার ভূরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসার অফিস কক্ষে এলাকাবাসীর পক্ষ থেকে একটি জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


    উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভূরুঙ্গামারী উপজেলার উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন; সভাপতিত্ব করেন ভূরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট গোলাম মোস্তফা। এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক আজকের অগ্রবাণী পত্রিকার নিজস্ব প্রতিবেদক আশিকুর রহমান, দৈনিক ভোরের পাতার ভূরুঙ্গামারী উপজেলা প্রতিনিধি খোকন, মহিলা মাদ্রাসার সহকারী সুপারিন্টেন্ডেন্ট মোবাশ্বের হোসেন, ভূরুঙ্গামারী উপজেলায় আরএফএল গ্রুপের ডিলার আব্দুর রহিম এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসী।

    ajkerograbani.com

    গত বর্ষায় অতিবৃষ্টির ফলে ভূরুঙ্গামারী থানা সংলগ্ন, মহিলা মাদ্রাসার পার্শ্ববর্তী এলাকার ৩ টি রাস্তার ব্যপক ক্ষতিসাধন হয়। এছাড়াও উক্ত এলাকাটিতে গত প্রায় তিন দশক ধরে বর্ষা মৌসুমে জলাবদ্ধতার সৃষ্টি হয় এবং রাস্তাগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এবিষয়ে একমাত্র নুরুন্নবী চৌধুরী খোকন ব্যতীত, অন্য কোন জনপ্রতিনিধির তেমন কোন সাড়া কখনওই পাওয়া যায়নি। এরই প্রেক্ষিতে এলাকাবাসী নিজ উদ্যোগে ক্ষতিগ্রস্ত রাস্তাগুলো মেরামত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে এবং এবিষয়ে একটি আলোচনা সভার আয়োজন করে। উক্ত আলোচনায় ভূরুঙ্গামারী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকনকে  আমন্ত্রণ জানালে, তিনি আলোচনায় উপস্থিত থাকেন।

    আলোচনায় রাস্তা মেরামতের জন্য খরচের বাজেট পেশ করা হয় এবং উপজেলা চেয়ারম্যান ভূরুঙ্গামারী উপজেলা পরিষদ থেকে সার্বিক সহযোগিতা প্রদানের দৃঢ় আশ্বাস প্রদান করেন।

    উক্ত আলোচনা সভায় এলাকাবাসীর পক্ষ থেকে আব্দুর রহিম ও খোকন বলেন, “গত তিন দশক ধরে এই এলাকার রাস্তাঘাটের তেমন কোন উন্নয়ন হয়নি। বারবার সরকারি বাজেট আশার পরেও, কোন এক অদৃশ্য শক্তির কারণে, বাজেট অনুযায়ী রাস্তা মেরামত হয়না। এছাড়া, উক্ত আসনের এমপি বেশিরভাগ বাজেটের টাকা তার নিজের এলাকা অর্থাৎ নাগেশ্বরী উপজেলার উন্নয়নে খরচ করেন, কিন্ত ভূরুঙ্গামারী উপজেলার উন্নয়নে তার তেমন কোন উল্লেখযোগ্য অবদান বা ভূমিকা দৃশ্যমান নয়। এই এলাকাটি ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের একটি গুরুত্বপূর্ণ এলাকা হওয়া সত্ত্বেও, এমপির সূদৃষ্টির অভাবের কারণে তেমন কোন উন্নয়ন এখন পর্যন্ত হয়নি।”

    আলোচনা সভার সভাপতি ও ভূরুঙ্গামারী মহিলা দাখিল মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট গোলাম মোস্তফা বলেন, “মাদ্রাসা প্রতিষ্ঠা হওয়ার পর থেকে একমাত্র নুরুন্নবী চৌধুরী খোকনের ফলে মাদ্রাসা ও আশেপাশের এলাকার উন্নয়ন কিছুটা হলেও সম্ভব হয়েছে। কিন্ত এই আসনের এমপি আসলাম হোসেন সওদাগরের সূদৃষ্টির অভাবে, মাদ্রাসার পার্শ্ববর্তী এলাকার জলাবদ্ধতা নিরসন ও রাস্তাঘাটের উন্নয়নসহ তেমন কোন উন্নয়ন হয়নি। এমনকি গত প্রায় তিন দশক ধরে এই এলাকার মানুষ বছরের অর্ধেক সময় পানিবন্দি অবস্থায় জীবনযাপন করে আসছে, যা খুবই দুঃখজনক। তাই তিনি উক্ত এলাকার জলাবদ্ধতা নিরসন ও রাস্তা মেরামত ও পাকাকরণের জন্য স্থানীয় প্রশাসন এবং স্থানীয় এমপির সূদৃষ্টি কামনা করে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757