• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বছরের ৩ মাস পানিবন্দি গোপালগঞ্জ পৌরবাসী

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ১১ জুলাই ২০১৭ | ৯:১৭ পূর্বাহ্ণ

    বছরের ৩ মাস পানিবন্দি গোপালগঞ্জ পৌরবাসী

    বৃষ্টির দিন আসলেই গোপালগঞ্জ পৌর সভার বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতা শুরু হয়ে ভোগান্তির শেষ থাকেনা এলাকাবাসীর। প্রথম শ্রেণীর পৌরসভার বাসিন্দা হয়েও ৫/৭ হাজার পৌরবাসী প্রতিবছরই বছরের অন্তত তিনমাস পানিবন্দি অবস্থায় থাকেন। পৌর কর্তৃপক্ষকে বারবার জানিয়েও কোনো ফল পাননি এখানকার অধিবাসীরা। তবে পৌর মেয়র আশ্বাস দিলেন দ্রুতই এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার।


    ছবি দেখে কেউ বলতেই পারবে না এটা কোন বিলাঞ্চলের ছবি, নাকি একটি প্রথম শ্রেণীর পৌরসভার ভেতরকার ছবি। এ চিত্র দীর্ঘদিনের, দীর্ঘবছরের। ভোগান্তিও বছরের পর বছর বয়ে বেড়াচ্ছেন এখানে বসবাসকারী ৫/৭ হাজার অধিবাসী।

    ajkerograbani.com

    এটা গোপালগঞ্জ পৌরসভার ২, ৩, ৪ ও ৬ নং ওয়ার্ডের মিয়াপাড়া, পূর্ব মিয়াপাড়া, নিচু পাড়া, চেচানিয়া কান্দি, মান্দারতলা, বেদগ্রাম এলাকার। বৃষ্টির দিন শুরু হলেই ভোগান্তির শুরু এখানকার অধিবাসীদের। এ যেন তাদের নিয়তি। পৌর কর্তৃপক্ষকে সব ধরনের ট্যাক্স পরিশোধ করেও তারা নাগরিক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন।

    রাস্তা-ঘাট বৃষ্টির পানিতে তলিয়ে যাওয়ায় এখানকার জনগণকে পানি মাড়িয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করতে হয়। শিক্ষার্থীদেরকে পড়তে হয় আরো সমস্যায়। ড্রেনেজ ব্যবস্থা এখনো গড়ে না ওঠায় পানি অন্যত্র সরে যেতে না পেরে এসব এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শহরে বাস করেও যেন মনে হয় কোনো বিলাঞ্চলে বসবাস।

    মিয়াপাড়া এলাকার বাসিন্দা মুজিবুল হক মিন্টুসহ ওই এরাকার বাসিন্দারা জানান, এ অবস্থায় তাদেরকে যে কত অসুবিধা পোহাতে হয় তা বলা মুশকিল। শিক্ষার্থীরা ঠিকমত স্কুলে যেতে পারে না। অসুস্থ রোগী নিয়ে হাসপাতালে যাওয়াও কষ্টকর। শহরে বাস করেও বাঁশের সাঁকো দিয়ে চলাচল করতে হয়। কোথাও কোথাও নৌকা না হলেও চলে না।

    পৌর মেয়র কাজী লিয়াকত আলী ওইসব এলাকার বাসিন্দাদের দুরবস্থার কথা স্বীকার করে বললেন, তাদের সমস্যা দীর্ঘদিনের। এটি দ্রুত সমাধান সম্ভব নয়। তবে পৌরসভার এই জলাবদ্ধতা দূর করতে তাদের প্রচেষ্টা অব্যাহত রযেছে এবং যতদ্রুত সম্ভব তার পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেবেন বলে আশ্বাস দেন তিনি।

    জলাবদ্ধতার শিকার হাজার হাজার পৌরবাসী শুধু আশ্বাস নয়, তারা চায় তাদের সমস্যার দ্রুত সমাধান।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755