• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বড়দিনে মাছরাঙ্গা টেলিভিশনে যাচ্ছে তপন বাগচীর ৩টি গান

    ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০১৯ | ৪:০০ অপরাহ্ণ

    বড়দিনে মাছরাঙ্গা টেলিভিশনে যাচ্ছে তপন বাগচীর ৩টি গান

    গানের কবিতার জন্য চারবার ‘ডেইলি স্টার স্টান্ডার্ড চার্টার্ট সেলিব্রেটিং লাইফ লিরিক এওয়ার্ড’-প্রাপ্ত গীতিকবি ড. তপন বাগচী এবার গান লিখলেন বড়দিনের জন্য। তাঁর লেখা ৩টি গান এবার মাছরাঙ্গা টেলিভিশনের ২৫ ডিসেম্বর রাত নয়টায় ‘আজ শুভ দিন আজ বড়দিন’ অনুষ্ঠানে প্রচারিত হবে। এর আগেও তিনি বড়দিন অর্থাৎ যিশু খ্রিস্টের জন্মদিন ও ইস্টার সানডে উপলক্ষেও গান লিখেছেন। তবে তা এবারের মতো বড় আয়োজন নয়।


    জানা গেছে, এবারের তিনটির গানের সুর করেছেন রিচার্ড কিশোর এবং কণ্ঠ দিয়েছেন লোকসংগীতের বরেণ্য শিল্পী অণিমা মুক্তি গমেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীতের শিক্ষক ও শিল্পী প্রিয়াঙ্কা গোপ।

    ajkerograbani.com

    ‘তোমার মতোন পতিত পাবন, কে আছে সংসারে’ গানটি গাইবেন পল্লিগীতির সুধাকণ্ঠী অণিমা মুক্তি গমেজ। তিনি এর আগেও তপন বাগচী প্রায় বিশটি গানে তিনি কণ্ঠ দিয়েছেন। এই প্রথম তপন বাগচীর গান গাইলেন প্রিয়াঙ্কা গোপ। ‘তোমার পরশে ক্ষমা পেয়ে যায়, জগতের যত অভিসম্পাত’ ও ‘তোমার মহিমা গাইতে গাইতে এসেছি’ গানদুটি গেয়েছেন তিনি। দ্বিতীয় গানটির সঙ্গে নৃত্য পরিবেশন করবেন র‌্যাচেল প্রিয়াংকা প্যারিস।

    বাংলা একাডেমির উপপরিচালক তপন বাগচী কবি ও গবেষক হিসেবেও খ্যাতিমান। তপন বাগচী জানান ছোটবেলা থেকেই বড়দিনের আনন্দ উপভোগ করে আসছি। এবার গান লিখে সেই আনন্দ বাড়িয়ে নিলাম। আর সময়ের সেরা দুই শিল্পীর কণ্ঠে আমার গান পরিবেশিত হবে, এটি অনেক সম্মানের ব্যাপার।

    অনুষ্ঠানটির পরিকল্পনাকারী বিশিষ্ট সংগীতজ্ঞ ডেভিড প্রণব দাস বলেন, ‘ধসাধারণ লেখেন বলেই তপন বাগচীর তিনটি গান আমি নির্বাচন করেছি। আর রিচার্ড কিশোররের সুরও চমৎকার হয়েছে। উল্লেখ্য, এই অনুষ্ঠানে শিল্পী অণিমা মুক্তি গমেজের লেখা এশটি গা প্রথম গাইবে এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী ও ম্যাজিক বাউলিয়ানা-তারকা কামরুজ্জামান রাব্বী।’

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757