• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বন্ধ হলো ভারতের একমাত্র স্বয়ংক্রিয় কসাইখানা

    অগ্রবাণী ডেস্ক | ০২ জুন ২০১৭ | ১১:৪৪ পূর্বাহ্ণ

    বন্ধ হলো ভারতের একমাত্র স্বয়ংক্রিয় কসাইখানা

    এক ধাক্কায় অনেকটাই কমে গেছে মহিষের সাপ্লাই। আর সেজন্যই কার্যত বন্ধ হয়ে গেল কলকাতায় থাকা ভারতের প্রথম সম্পূর্ণ স্বয়ংক্রিয় কসাইখানা। কলকাতা পৌরসভার সঙ্গে আলোচনার পর বন্ধ করে দেওয়া হয়েছে ট্যাংরার ওই কসাইখানা।


    ২০১২-র ডিসেম্বরে ওই কসাইখানা খোলা হয়। কিন্তু কাজ শুরু হয় ২০১৬ সালে। সম্প্রতি উত্তরপ্রদেশ, বিহার, পাঞ্জাব, হরিয়ানা থেকে গবাদিপশুর সাপ্লাই কমে গেছে।
    পৌরসভার স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, প্রত্যেকদিন এই কসাইখানায় ৮০০ মোষের সাপ্লাই ছিল। কিন্তু গত কয়েক মাসে দিনে ২০০ করে কমেছে সেই সংখ্যা। শহরের এই কসাইখানায় প্রত্যেকদিন অন্তত ১২০০ গবাদিপশু রাখার ও কাটার ব্যবস্থা ছিল। সেখান থেকেই বিভিন্ন জায়গায় মাংস সাপ্লাই দেওয়া হত। এটি তৈরি করতে ২৫ কোটি টাকা খরচ হয়েছিল। প্রত্যেক ধাপে পশু চিকিৎসক দিয়ে পরীক্ষা করানো হত এখানে। এরপর এসি গাড়িতে সেই মাংস সাপ্লাই করা হত।

    ajkerograbani.com

    কিছুদিন আগেই ভারতের কেন্দ্রীয় সরকারের তরফে গোহত্যা সংক্রান্ত একটি নোটিশ দেওয়া হয়েছে। খোলা বাজারে যে সব গরু বিক্রি করা হচ্ছে, তাদের যেন হত্যার জন্য বিক্রি করা না হয়। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের পরিবেশ মন্ত্রকের তরফ থেকে এক নোটিশ দিয়ে এই গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে। এই নিয়মের আওতায় শুধু গরু নয়, ষাঁড়, উট সবকিছুকেই ধরা হয়েছে। কেবলমাত্র চাষের কাজেই গোরু ব্যবহার করা যাবে বলে এ নির্দেশিকা দেওয়া হয়েছে।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757