• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বন্যাকবলিত মানুষের জন্য ৬ লাখ টাকা সংগ্রহ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

    ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি | ২৩ আগস্ট ২০১৭ | ৫:৪৫ অপরাহ্ণ

    বন্যাকবলিত মানুষের জন্য ৬ লাখ টাকা সংগ্রহ করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

    স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন বাংলাদেশ।ধারণা করা হচ্ছে গত ২০০ বছরের বন্যার সব রেকর্ড ভেঙ্গে ফেলবে এবছরের বন্যা।দেশের এ দূর্যোগপূর্ণ মুহূর্তে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
    ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার নামক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ফেসবুক গ্রুপের এডমিন মোতাকাব্বির খান প্রবাস ১৫ আগস্ট (মঙ্গলবার) গ্রুপে একটি পোস্ট দেন বন্যার্তদের সাহায্য করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কি ভাবছে সেটা নিয়ে।কমেন্টে বন্যার্তদের সাহায্যের ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাড়া পেয়ে পরেরদিন বুধবার টিএসসিতে একটা জরুরি মিটিং এর আহ্বান করেন তিনি।
    বন্যার্তদের সাহায্য করার ব্যাপারে জরুরি মিটিং এ ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের এডমিনসহ উপস্থিত ছিলেন প্রায় ৩০ জন স্বেচ্ছাসেবক। মিটিং এ কিভাবে ত্রাণ সংগ্রহ করা যায় সে ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয় । সেই সিদ্ধান্ত মোতাবেক পরেরদিন বৃহস্পতিবার থেকে ত্রাণ সংগ্রহ কার্যক্রম শুরু হয়। বৃহস্পতিবার সকাল থেকেই বিকাশ-রকেটে টাকা আসা শুরু হয়। পরেরদিন শুক্রবার স্বেচ্ছাসেবকরা দলবেধে হাতে বক্স নিয়ে রাস্তায় রাস্তায় নামে বন্যার্তদের ত্রাণ সংগ্রহের জন্য। স্ট্রিট কালেকশনের প্রথম দিনেই উঠে ৩২,৭০০ টাকা। এরকম সাড়া পেয়ে দ্বিগুণ আগ্রহে স্বেচ্ছাসেবীরা পরেরদিনও টাকা তুলতে বক্স হাতে বেরিয়ে পরে। দ্বিতীয় দিনে সংগ্রহ করে প্রায় ৭৩ হাজার টাকা। এভাবে একটানা ৫ দিন রাস্তায় রাস্তায় ঘুরে শিক্ষার্থীরা সংগ্রহ করে ৩ লক্ষ ৪৫ হাজার টাকা।
    তাছাড়া বিকাশ-রকেট এবং ব্যাংক একাউন্ট মিলিয়ে মোট জমা হয় ৫ লক্ষ ৯৮ হাজার ৭ শত ৭৩ টাকা। মাত্র ৬ দিনে এই অর্থ সংগ্রহ করে উৎফুল্ল স্বেচ্ছাসেবীরা। ত্রাণ সংগ্রহের এই টাকা নিয়ে বুধবার রাতে দিনাজপুরের উদ্দেশ্যে রওয়ানা হবে তারা। আগামী ২৪ আগস্ট বৃহস্পতিবার দিনাজপুরের খানসামা, কাহারোল ও বিরল উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবার।


    ত্রাণ সংগ্রহের টাকা দিয়ে প্রতি পরিবারের জন্য ৬০০ টাকা মূল্যমানের প্রয়োজনীয় খাদ্য এবং ওষুধ বিতরণ করবেন তারা। বন্যার্তকবলিত মানুষদের হাতে ঠিকমতো ত্রাণ পৌঁছে দেওয়াই এখন স্বেচ্ছাসেবীদের মূল লক্ষ্য।

    ajkerograbani.com

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755