• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বন্যার্তদের সাহায্যদানে এগিয়ে আসুন

    হেলেনা জাহাঙ্গীর, ডাইরেক্টর এফবিসিসিআই | ১৭ আগস্ট ২০১৭ | ১২:২২ পূর্বাহ্ণ

    বন্যার্তদের সাহায্যদানে এগিয়ে আসুন

    বাংলাদেশের ২০টির উপর জেলা এখন বন্যার কবলে। সরকারি হিসেবে ছয়টি জেলায় মৃতের সংখ্যা ৩২ জন, নিখোঁজ অনেক মানুষ।
    সরকার ছয় লাখের মত মানুষ ক্ষতিগ্রস্ত বললেও, বিভিন্ন জেলায় খোঁজ-খবর নিয়ে জানা যাচ্ছে মোট ক্ষতিগ্রস্ত মানুষের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে এরই মাঝে।


    ধারণা করা হচ্ছে, এবারের বন্যা বিগত সময়ের বন্যার চেয়েও ভয়ংকর জায়গায় পৌঁছাতে পারে। উত্তরবঙ্গের অনেক জেলায় এখন পানি বন্দী মানুষ। ক্ষতিগ্রস্ত এই সকল মানুষের জন্য আমাদের কি কি করনীয় দিক থাকতে পারে তা নিয়ে কতটুকু ভাবছি? ভাবা দরকার। তাঁদের সাহায্যে সমাজের স্মাবলম্বি মানুষগুলোর হাত প্রশস্ত হওয়া দরকার। তবে সামনেই ঈদ। সেটিকে ঘিরে যেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা যেন ব্যবসা না করতে পারে। নিত্য পণ্য সামগ্রির দাম যেন না বাড়ে।

    ajkerograbani.com

    ইচ্ছে তো হয় বন্যা দুর্গত মানুষগুলোর সাথেই এখন সময় কাটাই। দেশি ও বিদেশী বন্ধুদেরকে বলি, এসো আমার দেশের মানুষগুলোর জন্য কিছু করি। কিন্তু বাস্তবতা কতটুকু এমন চিন্তার। আমি চেষ্টা করে যাবো তাঁদের পাশে দাঁড়াতে। আপনারাও আসুন না ! চলুন, সবকিছু ভুলে প্রাকৃতিক দুর্যোগের এই দেশটার জন্য সময়মতো পাশে থাকি। আমাদেরকে লড়াই করতে হবে। সমাজে নারী নেত্রীর এদিক বিদিক ঘুরে নীতি কথা শুনতে থাকি। কিন্তু তাঁরা আসলে কি করছে? আমি সেই নারীকুলকে শ্রদ্ধা করি, যারা বানভাসি জলের মধ্যে নিজ সন্তানকে বাঁচাতে লড়াই করে। সেই তো আসল সংগ্রামী নারী !

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755