• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বরিশাল-খুলনার ম্যাচে অপেক্ষা সাকিবের নতুন মাইলফলকের

    | ২৩ নভেম্বর ২০২০ | ৯:০৮ অপরাহ্ণ

    বরিশাল-খুলনার ম্যাচে অপেক্ষা সাকিবের নতুন মাইলফলকের

    এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসান ফিরেছেন ক্রিকেটে। অপেক্ষা এবার ব্যাটে-বলে লড়াইয়ের। ফেরার দিনেই অপেক্ষা করছে নতুন মাইলফলকের। মঙ্গলবার পর্দা উঠছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের। আসরের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৬টায়।


    দুই দলেই তারকার ছড়াছড়ি। তামিম ইকবাল, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী মিরাজদের নিয়ে গড়া বরিশালের প্রতিপক্ষ খুলনায় আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, শফিউল ইসলামদের মতো তারকা খেলোয়াড়রা। এদিন সব ছাপিয়ে সবার চোখ থাকবে সাকিব আল হাসানের দিকে। এক বছর পর সাকিবের ফেরা, সঙ্গে নতুন মাইলফলক ছোঁয়ার অপেক্ষা।


    এদিনই হয়ে যেতে পারে তার একটি রেকর্ড। তামিম ইকবালের পর দ্বিতীয় বাংলাদেশী হিসেবে টি-টোয়েন্টি ফরমেটে ৫ হাজার রান পূর্ণ হবে বরিশালের বিরুদ্ধে ৩০ রান করলেই। বিশ্বের ৬৫ নম্বর ব্যাটসম্যান হিসেবে সেই কীর্তি গড়বেন তিনি। বাংলাদেশীদের মধ্যে তামিম করেছেন ২০৯ টি-টোয়েন্টি ম্যাচে সর্বাধিক ৫ হাজার ৮৪৯ রান। সাকিবের রান ৩০৮ ম্যাচে ৪ হাজার ৯৭০। এই ম্যাচে ৩০ রান করতে পারলে অলরাউন্ড হিসেবে এই রেকর্ডও হবে তার।

    সাকিবের ফেরার আগে প্রতিপক্ষ দলের অধিনায়ক তামিম ইকবালও বললেন, এটা ওর (সাকিব) এবং বাংলাদেশের জন্য অনেক বড় একটা দিন। ‘আমি নিশ্চিত ওর (সাকিব আল হাসান) জন্য অনেক বড় দিন। কারণ ও অল-মোস্ট এক বছর পর মাঠে ফিরছে। ওর জন্য বড় দিন, বাংলাদেশ ক্রিকেটের জন্য একটা গুরুত্বপূর্ণ দিন। আমি নিশ্চিত ওর ভক্তরা ওকে দেখার জন্য মুখিয়ে থাকবে। যেহেতু আমার জন্য এটা একটা খেলা, আমি চেষ্টা করবো ও যত কম ইমপ্যাক্ট যাতে ফেলতে পারে। দিনশেষে আমি খুশি যে ফিরছে, আমি নিশ্চিত হি উইল গো স্ট্রেংথ টু স্ট্রেংথ ফ্রম টুমরো।’

    প্রতিপক্ষের অধিনায়কের মতো খুলনার অধিনায়কও গাইলেন সাকিবের গুণগান। ‘আমরা সবাই জানি সাকিবের গুরুত্ব কতটুকু। সেটা আন্তর্জাতিক ক্ষেত্রে হোক বা ঘরোয়াতে হোক। সেক্ষেত্রে অবশ্যই আমরা সবাই খুশি ওর জন্য যে ও ব্যাক করেছে এবং ও আমাদের দলেই খেলছে। ইট ইজ এ ভেরি গুড থিং টু হ্যাভ।’

    ফরচুন বরিশাল-

    তামিম ইকবাল, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, আবু জায়েদ চৌধুরি, তৌহিদ হৃদয়, তানভির ইসলাম, সুমন খান, সাইফ হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মাহিদুল ইসলাম অঙ্কন, পারভেজ হোসেন ইমন, কামরুল ইসলাম রাব্বি, আবু সায়েম, সোহরাওয়ার্দী শুভ।

    জেমকন খুলনা-

    সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন, জহুরুল ইসলাম।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673