• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বরিশাল বিভাগের ২১ আসনে বিএনপির ৫৯ প্রার্থী

    নিজস্ব প্রতিবেদক | ০৯ আগস্ট ২০১৭ | ২:২৪ অপরাহ্ণ

    বরিশাল বিভাগের ২১ আসনে বিএনপির ৫৯ প্রার্থী

    একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের প্রধান বিরোধী দল বিএনপি সারা দেশের ন্যায় বরিশাল বিভাগের ২১ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। চলছে দল গোছানোর কাজ। এ লক্ষ্যে ২১ আসনে দলীয় মনোনয়নপ্রত্যাশী ৫৯ নেতা মাঠ গোছানোর কাজে ব্যস্ত সময় পার করছেন। তারা প্রতিদিন কোনো না কোনো বিষয় নিয়ে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছেন। কেউ নিজ এলাকায় থেকে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করছেন, আবার কেউ রাজধানীর বাসা অথবা ব্যবসা প্রতিষ্ঠানে ডেকে পাঠাচ্ছেন অনুগত নেতাকর্মীদের। প্রসঙ্গত, বরিশাল বিভাগের ছয় জেলার সাবেক ২৩ আসন ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের মেয়াদে ২১টিতে রূপান্তরিক হয়।
    ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসন থেকে মনোনয়নপ্রত্যাশী বিএনপির চার নেতা। তাদের মধ্যে আলোচনায় আছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমর। অপর তিন মনোনয়নপ্রত্যাশী কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতা অ্যাডভোকেট রফিক হাওলাদার, কেন্দ্রীয় মহিলা দল নেত্রী মমতাজ বেগম ও জেলা বিএনপির উপদেষ্টা রফিকুল ইসলাম জামাল।
    ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে মনোনয়ন দৌড়ে রয়েছেন কেন্দ্রীয় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু। এ ছাড়া মনোনয়নপ্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় সদস্য জেবা আহমেদ খান, সাবেক এমপি ইলেন ভুট্টো, জেলা বিএনপির সহসভাপতি মিঞা আহমেদ কিবরিয়া, জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান বাবুল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার ফখরুল ইসলাম।
    পিরোজপুর-১ (সদর-নাজিরপুর ও নেছারাবাদ) আসন থেকে বিএনপির মনোনয়নপ্রত্যাশী হিসেবে আলোচনায় আছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন। এ ছাড়া মনোনয়ন পেতে চান সাবেক এমপি গাজী নুরুজ্জামান বাবুল, জেলা বিএনপির সহসভাপতি নৌযান ব্যবসায়ী ফখরুল আলম, সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব) ব্যারিস্টার সরোয়ার হোসেন ও নাজিরপুর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান।
    পিরোজপুর-২ (কাউখালী-ভান্ডারিয়া ও ইন্দুরকানী) আসনে মনোনয়নপ্রত্যাশী সাবেক মন্ত্রী নুরুল ইসলাম মঞ্জুর ছেলে ভা-ারিয়া উপজেলা বিএনপির সভাপতি আহমদ সোহেল মনজুর সুমন, সম্মিলিত পেশাজীবী পরিষদ যুক্তরাজ্য শাখার যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার একেএম রেজাউল করিম ও কাউখালী উপজেলা চেয়ারম্যান এসএম আহসান কবীর।
    পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনে বিএনপি থেকে মনোনয়ন পেতে চান জেলা বিএনপির সদস্য কর্নেল (অব) শাহজাহান মিলন। আরও মনোনয়নপ্রত্যাশী মঠবাড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমীন দুলাল, মুক্তিযোদ্ধা এমএজি আলীম, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম মাহতাব, কৃষক দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন খান মিলন।
    পটুয়াখালী-১ (সদর-মির্জাগঞ্জ) আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে আলোচনায় আছেন সাবেক মন্ত্রী ও জেলা বিএনপির সভাপতি এয়ার ভাইস মার্শাল (অব) আলতাফ হোসেন চৌধুরী। আরও মনোনয়নপ্রত্যাশী শিল্পপতি ডা. আতাহার উদ্দিন, জেলা বিএনপির সাবেক সভাপতি শাহাদাত হোসেন মৃধা ও জেলা বিএনপির সাবেক আহ্বায়ক আ. রশিদ চুন্নু মিয়া।
    পটুয়াখালী-২ (দুমকি-বাউফল) আসনে বিএনপির মনোনয়ন দৌড়ে রয়েছেন ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রদল সভাপতি ও বর্তমানে বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক মনির হোসেন। এ ছাড়া মনোনয়নপ্রত্যাশী সাবেক এমপি শহিদুল আলম তালুকদার ও জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি একেএম ফারুক আহমেদ তালুকদার।
    পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনে মনোনয়নপ্রত্যাশীরা হলেনÑ কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি হাসান মামুন, সাবেক সংসদ সদস্য শাহজাহান খান, গলাচিপা উপজেলা বিএনপির সভাপতি আলহাজ গোলাম মোস্তফা।
    পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে একমাত্র মনোনয়নপ্রত্যাশী বিএনপির কেন্দ্রীয় প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এবিএম মোশারফ হোসেন।
    বরগুনা-১ (সদর-আমতলী ও তালতলী) আসন থেকে মনোন্নয়ন দৌড়ে আছেন জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা। এ ছাড়া মনোনয়নপ্রত্যাশী সাবেক এমপি মো. মতিয়ার রহমান তালুকদার ও বিএনপির সহশ্রমবিষয়ক সম্পাদক ফিরোজ-উজ জামান মামুন।
    বরগুনা-২ (বামনা-পাথরঘাটা) আসনে মনোনয়নপ্রত্যাশী বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। এ ছাড়া আলোচনায় আছেন দীর্ঘ ১০ বছর পর বিএনপিতে ফেরা সংস্কারপন্থি নেতা সাবেক এমপি মো. নুরুল ইসলাম মনি।
    বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে মনোনয়নপ্রত্যাশী ১০ বছর পর দলে ফেরা সংস্কারপন্থি নেতা সাবেক এমপি এবং কেন্দ্রীয় বিএনপির সাবেক তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জহির উদ্দিন স্বপন। আরও মনোনয়নপ্রত্যাশী বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার আবদুস সোবহান ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আকন কুদ্দুসুর রহমান।
    বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে দলীয় মনোনয়ন চান বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টু।
    বরিশাল-৩ (মুলাদী-বাবুগঞ্জ) আসনে দলের কেন্দ্রীয় দুই ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান ও অ্যাডভোকেট জয়নুল আবেদিন মনোনয়নপ্রত্যাশী।
    বরিশাল-৪ (হিজলা-মেহেন্দীগঞ্জ) আসনে মনোনয়ন দৌড়ে রয়েছেন সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ। এ ছাড়া মনোনয়ন চাইতে পারেন বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন ও কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি রাজিব আহসান।
    বরিশাল-৫ (সদর) আসনে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার মনোনয়ন দৌড়ে এখন পর্যন্ত মাঠে একাই রয়েছেন।
    বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে মাঠে সক্রিয় রয়েছেন সাবেক এমপি ও উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন খান।
    ভোলা-১ (সদর) আসনে জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর মনোনয়নপ্রত্যাশী। এ ছাড়া মনোনয়নপ্রত্যাশী ২০-দলীয় জোটের শরিক বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।
    ভোলা-২ (বোরহানউদ্দিন-দৌলতখান) আসনে সাবেক এমপি হাফিজ ইব্রাহিম ও জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া সম্পাদক আমিনুল হক মনোনয়নপ্রত্যাশী।
    ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন আহমেদ একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন।
    ভোলা-৪ (চরফ্যাশন-মনপুরা) আসনে সাবেক এমপি নাজিম উদ্দিন আলম ও কেন্দ্রীয় যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়নের মধ্যে যে কোনো একজন মনোনয়ন পেতে পারেন। ঝালকাঠি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুর বলেন, এখন আমরা দল নিয়ে ভাবছি। মনোনয়ন বিষয়ে দল যখন ডাকবে, তখন কাজ করব।
    পটুয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রব মিয়া বলেন, মনোনয়ন ম্যাডাম দেবেন। তবে আমাদের এ বিষয়ে ভাবতে বললে আমরা ভাবব। আমরা তো পদাধিকার বলে মনোনয়ন কমিটিতে থাকি। ম্যাডাম চাইলে কাজ করব।
    বরগুনা জেলা বিএনপির সভাপতি মাহবুবুল আলম ফারুক মোল্লা বলেন, রাজনীতি করি জনগণের কল্যাণে কাজ করার জন্য। নির্বাচনও তার একটি অংশ। দলের কাছে মনোনয়ন চাইব, দল মনোনয়ন দিলে নির্বাচনে অংশ নেওয়ার জন্যও প্রস্তুত।
    বরিশাল দক্ষিণ জেলা বিএনপি সভাপতি আলহাজ এবায়েদুল হক চান বলেন, বরিশালের প্রতিটি আসনে বিএনপির ২-৩ জন করে যোগ্য প্রার্থী রয়েছেন। যোগ্যতা ও জনপ্রিয়তায় যিনি এগিয়ে থাকবেন, দল তাকেই মনোনয়ন দেবে।
    বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিছ জাহান শিরিন আমাদের সময়কে জানান, বিএনপি নির্বাচনমুখী রাজনৈতিক দল। আগামী নির্বাচন কেন্দ্র করে সব আসনে একক প্রার্থী যাচাই-বাছাইয়ের কাজ চলছে। প্রতিটি আসনে একাধিক প্রার্থী নির্বাচন করার প্রস্তুতি নিয়ে রেখেছে। বর্তমানে সংগঠনকে শক্তিশালী করার কাজ চলমান রয়েছে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755