• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বরিশাল সিটিতে ‘বিএনপি সমর্থিত’ ৬ কাউন্সিলর বরখাস্ত

    অনলাইন ডেস্ক | ২৮ মার্চ ২০১৭ | ৫:২৩ অপরাহ্ণ

    বরিশাল সিটিতে ‘বিএনপি সমর্থিত’ ৬ কাউন্সিলর বরখাস্ত

    বিভিন্ন সহিংসতা ও নাশকতা (ফৌজদারী) মামলার চার্জশিটভুক্ত আসামি হওয়ায় বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) বিএনপি সমর্থিত ৬ ওয়ার্ড কাউন্সিলরকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন অ্যাক্ট শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম গতকাল সোমবার এই আদেশে স্বাক্ষর করেন বলে জানিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান।


    সাময়িক বরখাস্ত হওয়া ছয়জন হলেন ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আকবর হোসেন, ৯ নম্বর ওয়ার্ডের হারুন-অর রশিদ, ১৮ নম্বর ওয়ার্ডের মীর জাহিদুল কবির, ২৪ নম্বর ওয়ার্ডের ফিরোজ আহমদে, ২৫ নম্বর ওয়ার্ডের জিয়াউদ্দিন শিকদার জিয়া এবং ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদউদ্দিন।


    এদিকে, সিটি মেয়র আহসান হাবিব কামাল বিএনপি ঘরানার ৬ কাউন্সিলর সাময়িক বরখাস্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও এ সংক্রান্ত কোন আদেশ হাতে পাননি বলে তিনি জানিয়েছেন।

    বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন, সিটি করপোরেশন অ্যাক্টের ১২ (১) ধারা অনুযায়ী কোন ওয়ার্ড কাউন্সিলর ফৌজদারি মামলায় চার্জশিটভুক্ত আসামি হলে তিনি নিয়মানুযায়ী সাময়িক বরখাস্ত বলে গণ্য হবেন। ওই আইন অনুয়ায়ী ৬ জন ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে থাকা বিভিন্ন ফৌরদারি মামলার অভিযোগপত্র (চার্জশিট) আদালতে গৃহীত হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। উপ-সবিবের স্বাক্ষরের দিন থেকে এই আদেশ কার্যকর হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা।

    এদিকে সাময়িক বরখাস্ত হওয়া একাধিক ওয়ার্ড কাউন্সিলর নাম না প্রকাশের শর্তে বলেন, সম্প্রতি বিসিসি’র ২৩ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন একটি মাদক মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে জামিনে থাকা এনামুল হক বাহার। এছাড়া সিটি মেয়রের বিরুদ্ধে একটি দুর্নীতি মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হয়েছে। পুলিশের উপর হামলা ও সরকারি কাজে বাধাদানের আরেকটি মামলার অন্যান্য আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হলেও মেয়র কামালের বিরুদ্ধে মামলার কার্যক্রম উচ্চ আদালত স্থগিত করেছেন।

    এছাড়া জামায়াত সমর্থিত ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সালাউদ্দিন মাসুমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ একাধিক নাশকতা মামলা এবং বিএনপি সমর্থিত ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর খায়রুল মামুন শাহিনের বিরুদ্ধে একাধিক মামলায় আদালতে অভিযোগপত্র গৃহীত হলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় মন্ত্রণালয়ের আদেশ নিয়ে প্রশ্ন তুলেছেন সাময়িক বরখাস্তকৃত কাউন্সিলররা। তাদের দাবী, মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হলেও তারা চূড়ান্তভাবে অভিযুক্ত হননি। তাই তাদের পদ কেড়ে নেয়া অযৌক্তিক। তারা এর বিরুদ্ধে আইনী লড়াই করার কথা জানিয়েছেন।

    সিটি করপোরেশন সূত্র জানিয়েছে, বিভিন্ন ফৌজদারী মামলার চার্জশিটভুক্ত বিএনপি এবং জামায়াত ঘরানার ১০ জন কাউন্সিলরের বিরুদ্ধে সম্প্রতি তদন্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। তাদের মধ্য থেকে ৬ জনকে সাময়িক বরখাস্ত করা হলো।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669