বুধবার, নভেম্বর ২৪, ২০২১

বরেন্দ্র জনপদে জেঁকে বসেছে শীত

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ২৪ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

বরেন্দ্র জনপদে জেঁকে বসেছে শীত

কনকনে ঠান্ডা আর হীম বাতাশের সঙ্গে ঘন কুয়াশায় বিপর্যস্ত বরেন্দ্র অঞ্চলের জনজীবন। হঠাৎ তাপমাত্রা কমে যাওয়ায় খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের বেড়েছে দুর্ভোগ।

শীত নিবারণের জন্য ৪৮ হাজার গরম কাপর বরাদ্দ পেয়েছে জেলা প্রশাসন। শীতের দুর্ভোগ লাঘবে দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে স্থানীয়রা।


উত্তরের হিমেল হাওয়া আর তীব্র ঘুন কুয়াশার সঙ্গে শিশির ঝড়ছে। হঠাৎ করেই কনকনে ঠান্ডা ঝেঁকে বসেছে বরেন্দ্র জনপদে। ভোর থেকে বেলা ১১ পর্যন্ত পথঘাট ঢেকে থাকছে ঘন কুয়াশায়। হেড লাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন। এ অবস্থায় অনেকেই শীত নিবারণের চেষ্টা করছেন আগুন জ্বালিছে।

এদিকে হিমেল হাওয়া আর কুয়াশা প্রবাহে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের এবং ছিন্নমূল মানুষরা। প্রয়োজনীয় শীতবস্ত্রের অভাবে তারা শীতে অনেকটা কাতর হয়ে পড়েছেন।!


ভুক্তভোগী একজন বলেন, ‘শীত তো ছিলই না। দুদিন ধরে হঠাৎ করে এল। কিন্তু এই শীত তাড়ানোর কোনো কাপড় আমাদের বাড়িতে নাই। গরম কাপড় ছাড়া এই ঠাণ্ডা বাতাস তাড়াবো কী করে।

কুয়াশার সঙ্গে তাপমাত্রাও কমে গেছে । শীতের তীব্রতা বাড়ায় জরুরি প্রয়োজন ছাড়া পথঘাটে কমেছে মানুষের চলাচল। এতে খেটে খাওয়া মানুষের আয়-রোজগারে টান পড়েছে।

স্থানীয় আবহাওয়া অফিস ১৩ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে। আর শীত নিবারণের জন্য ৪৮ হাজার গরম কাপর বরাদ্দ পেয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

Posted ১০:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ২৪ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১