• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেফমুবিপ্রবির কোষাধ্যক্ষ পদে অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিবকে নিয়োগে জবিশিসের নিন্দা

    জবি প্রতিনিধিঃ | ০৭ মে ২০২১ | ৮:০৮ অপরাহ্ণ

    বশেফমুবিপ্রবির কোষাধ্যক্ষ পদে অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিবকে নিয়োগে জবিশিসের নিন্দা

    বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) কোষাধ্যক্ষ পদে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুল মান্নানকে নিয়োগ দেওয়ায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতি। শুক্রবার (৭ মে) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূর আলম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই নিয়োগের আদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছে সংগঠনটি।


    বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টির স্থান। একজন কোষাধ্যক্ষ ভিসির সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের অর্থসংশ্লিষ্ট বিষয়সহ জ্ঞান বিতরণ ও জ্ঞান সৃষ্টির নানাবিধ কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রাখেন এবং বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে ভূমিকা পালন করেন। কাজেই একজন প্রথিতযশা শিক্ষাবিদই এই পদের যোগ্য। এ পদে একজন সরকারি কর্মকর্তাকে নিয়োগ দেওয়া বিশ্ববিদ্যালয়ের ওপর আমলাতন্ত্রের নগ্ন হস্তক্ষেপ। এই নিয়োগ শিক্ষক সমাজে ক্ষোভের সঞ্চার করেছে। যা বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিবেশকে অস্থিতিশীল করে তুলতে পারে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জনাব মােহাম্মদ আবদুল মান্নানকে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়ােগদানের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে এই নিয়ােগাদেশ প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানাচ্ছে ।

    ajkerograbani.com

    প্রসঙ্গত, বৃহস্পতিবার (৬ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব মো. নুর-ই-আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জামালপুরের বশেফমুবিপ্রবি প্রথম কোষাধ্যক্ষ হিসেবে চার বছরের মোহাম্মদ আবদুল মাননানকে নিয়োগ দেওয়া হয়। তিনি পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের অতিরিক্ত সচিব (পিআরএল ভোগরত)।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757