• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেমুরবিপ্রবিতে বহু প্রতীক্ষিত নতুন শহীদ মিনার

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৪ ডিসেম্বর ২০১৯ | ৪:৫৫ অপরাহ্ণ

    বশেমুরবিপ্রবিতে বহু প্রতীক্ষিত নতুন শহীদ মিনার

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দীর্ঘ নয় বছর পরে অবশেষে কংক্রিটের শহীদ মিনার নির্মাণ হয়েছে। এর আগে দীর্ঘ নয় বছর যাবৎ কাঠের তৈরি একটি অস্থায়ী শহীদ মিনারেই জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতো বশেমুরবিপ্রবি।


    গত ১১ নভেম্বর ঘূর্ণিঝড় বুলবুলের আঘাতে অস্থায়ী কাঠের শহীদ মিনারটি ভেঙে যাওয়ার পর শহীদ বুদ্ধিজীবী দিবস, বিজয় দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস কে সামনে রেখে মাত্র সাত দিনে শহীদ মিনারটির নির্মাণ কাজ সম্পন্ন করেছে বর্তমান প্রশাসন।

    ajkerograbani.com

    এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহজাহান জানান, “বিশ্ববিদ্যালয়ের মাস্টার প্লানে যে শহীদ মিনারটির নকশা রয়েছে সেটির নির্মাণ কাজ আরো পরে শুরু হবে। আপাতত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে স্বল্প সময়ে এই শহীদ মিনারটি নির্মান করা হয়েছে।”

    মূলত চলতি উপাচার্যের টেন্ডার প্রদানের ক্ষমতা না থাকায় এবং বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনার জাতীয় চেতনার অংশ হওয়ায় স্বল্প সময়ে এই শহীদ মিনারটি নির্মাণ করা হয়েছে।

    এদিকে নয়বছর পরে শহীদ মিনার নির্মাণে উচ্ছ্বাস প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শিক্ষার্থী। নিজের অনূভুতি প্রকাশ করতে গিয়ে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ইয়াসিন আরাফাত সোহান বলেছেন, “বঙ্গবন্ধুর নামে নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনার অন্যতম স্মারক শহীদ মিনারটি গত নয় বছর ধরে কাঠের নির্মিত জোড়াতালি দেওয়া ছিল বিষয়টা আমাদের জন্য ছিল অত্যন্ত লজ্জার। মাত্র সাতদিনেই কংক্রিটের তৈরি শহীদ মিনার নির্মাণের ফলে আমরা সাধারণ শিক্ষার্থীরা সন্তুষ্ট, বিশ্ববিদ্যালয় প্রশাসন কে ধন্যবাদ জানানোর সাথেসাথে এভাবে আমাদের প্রাণের দাবি বঙ্গবন্ধুর মুরালের কাজ অতিদ্রুত শুরু করার জন্য আহবান জানাচ্ছি।”

    উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়টির সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনের সময়ে শহীদ মিনারের নির্মাণ কাজ শুরু না করেই ২০১৫ সাল থেকে শহীদ মিনারকে নির্মাণাধীন দেখানো হয়েছিল এবং টেন্ডার প্রদানের পূর্বেই ২০১৮ সাল পর্যন্ত প্রায় ১কোটি ৬৩ লক্ষ টাকা ব্যয় দেখানো হয়েছিলো।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757