• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেমুরবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৬ ডিসেম্বর ২০১৯ | ৮:৩০ অপরাহ্ণ

    বশেমুরবিপ্রবিতে বিজয় দিবস উদযাপন

    গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( বশেমুরবিপ্রবি) সোমবার ১৬ ই ডিসেম্বর যথাযথ মর্যাদা ও শ্রদ্ধারসহিত বঙ্গবন্ধুর পূর্ণভূমিতে বিজয়ের এই ৪৯ বছর পূর্তি উপলক্ষে প্রতিবারের ন্যায় এ বছরও জমকালো ভাবেই বিজয় দিবস ২০১৯ উদযাপিত হয়েছে। বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদানসহ বিভিন্ন কর্মসূচী অনুষ্ঠিত হয়।এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে এক নান্দনিক আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।


    এদিকে , ১৬ ই ডিসেম্বর ১ম প্রহরে (১২ টা ১ মিনিটে) টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শুরু হয় মহান বিজয় দিবসের কর্মসূচি। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. শাহজাহান, প্রক্টর ড. রাজিউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক -শিক্ষিকা, ছাত্র -ছাত্রী ও কর্মচারীরা।

    ajkerograbani.com

    পুষ্পস্তবক অর্পণের পর বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সব সদস্য ও শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া পাঠ ও মোনাজাত করা হয়।

    এর আগে, তারই ধারাবাহিকতায় (১৪ ই ডিসেম্বর) শনিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে এক স্মরণ সভা, প্রমাণ্যচিত্র প্রদর্শন ও উপস্থিত হতো বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়। স্মরণ সভার সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শাহজাহান। স্মরণ সভার মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রক্টর ড. রাজিউল রহমান।অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন -গোবরা ইউনিয়নের চেয়ারম্যান শফিকুর রহমান চৌধুরী। বিজয় দিবস হলের প্রাধ্যক্ষ শফিকুল ইসলাম, সহকারী অধ্যাপিকা সানজিদা পারভিন, প্রভাষক শামিমা আক্তার, বিজিই বিভাগের প্রভাষক ইমদাদুল হক সোহাগ, হিসাবরক্ষণ কর্মকতা চৌধুরী মনিরুল হাসান এবং শিক্ষার্থী আরমান আলী প্রমুখ।আলোচনায় বক্তারা বাংলাদেশ প্রতিষ্ঠার শহীদ বুদ্ধিজীবীদের অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

    এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শাহজাহানের নেতৃত্বে ১৬ ই ডিসেম্বর সোমবার সকাল (৯টা ৩০ মিনিটে) ক্যাম্পাসের শহীদ মিনারে ধারাবাহিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসন,বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক ও রাজনৈতিক সংগঠন পুষ্পস্তবক নিবেদন করেন। এবং উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. শাহজাহান সকলকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও ছাত্রলীগের পক্ষ থেকে প্রথমবারের মতো পতাকা মিছিল ও বিজয় মিছিলে মুখরিত হয় পুরো ক্যাম্পাস।

    আর এই ভাবেই বশেমুরবিপ্রবিতে শান্তি ও সুষ্ঠুভাবে ৪৯ তম বিজয় দিবস পালিত হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757