• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেমুরবিপ্রবিতে সহকারী অধ্যাপকের পদোন্নতি ও বেতন-ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

    শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৮ নভেম্বর ২০১৯ | ৮:৪৪ অপরাহ্ণ

    বশেমুরবিপ্রবিতে সহকারী অধ্যাপকের পদোন্নতি ও বেতন-ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( বশেমুরবিপ্রবি ) আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রবাইয়াত রহমানের সহকারী অধ্যাপক পদে যোগদান পত্র খুঁজে না পেয়ে বেতন – ভাতা বন্ধ রাখায় (সোমবার) ১৮ নভেম্বর, সকাল ১১ টায় মানববন্ধন করেন আইন বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা।

    বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. নুরুদ্দীন আহমেদ।


    তিনি জানান, ” তিনি সহকারী অধ্যাপক হিসাবে বেতন উত্তোলন করেছেন কিন্তু তার ব্যক্তিগত নথিতে আমরা সহকারী অধ্যাপক হিসাবে তার যোগদান পত্রপাচ্ছিলাম না।যোগদান পত্র পাওয়ার পর রুবাইয়াত রহমানের সমস্যাটির সমাধান হবে কিনা এমন প্রশ্নের উত্তরে ড. নুরুদ্দীন আহমেদ বলেন, যোগদান পত্র পাওয়া গেছে ও এখনো একটি কাগজ নিয়ে সমস্যা রয়েছে । তিনি এন ওসি প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় থেকে ছুটি গ্রহন না করেই উচ্চ শিক্ষা অর্জন করতে অন্য দেশে চলে গেছেন। আশা করছি তার ছুটির কাগজটি পাওয়া গেছেই এই সমস্যার সমাধান হবে।

    এদিকে অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াত রহমান জানান, তিনি শিক্ষা ছুটির জন্য আইন বিভাগ, প্রশাসন ও সংশ্লিষ্ট আয়কর বিভাগ কে অবহিত করেছি ও অনুমতি নিয়েছি।

    অত:পর নথি সম্মূহ বিশ্ববিদ্যালয়ের রেকর্ড সেকশন অফিসে নথিবদ্ধ করা হয় যার নম্বর সম্মূহঃ
    BSMRSTU /R/PA/ 6428/339
    BSMRSTU /R/PA/ 6428/338 (7)
    BSMRSTU /R/PA/6428/337 (7)
    অপরদিকে,২০১৮ সালের ২০ এপ্রিল আমার প্রভাষক পদ থেকে সহকারী অধ্যাপক পদে আপগ্রেডেশন হয় এবং আমি ২২ এপ্রিল সহকারী অধ্যাপক পদে যোগদান করি।ছুটি পাবার ১ বছর ৩ মাস পর ২০১৯ সালের অক্টোবর মাস থেকে আমার শিক্ষা ছুটিতে প্রাপ্য বেতন বন্ধ হয়ে যায় প্রশাসনের কাছে যোগাযোগ করে জানতে পারি (১) আইন বিভাগ থেকে সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমার বেতন -ভাতা বন্ধ করা হয়েছে। (২) সহকারী অধ্যাপক পদ সন্ধিহান প্রকাশ করা হয়েছে।

    এর আগে তিনি বিদেশে যাওয়ার আগে তার ব্যক্তিগত ওয়েবসাইটে যোগদান পত্র সহ ছুটি সংশ্লিষ্ট অফিস কপি আপলোড করে বলে দাবি করেন, তিনি সকল আইন মেনেই পি এইচ ডি ডিগ্রি অর্জনের জন্য দেশের বাইরে গিয়েছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী