• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেমুরবিপ্রবির বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানের পদত্যাগের দাবি আন্দোলন

    বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৭ ডিসেম্বর ২০১৯ | ৫:৩১ অপরাহ্ণ

    বশেমুরবিপ্রবির বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যানের পদত্যাগের দাবি আন্দোলন

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল জুবায়েরের পদত্যাগের দাবিতে আন্দোলন এ নেমেছে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষার্থীরা।


    আজ ১৭ই ডিসেম্বর মঙ্গলবার বেলা ১১ ঘটিকায় বিভাগের সামনে চেয়ারম্যান অপসারণের দাবিতে অবস্থান করেন আন্দোলনরত শিক্ষার্থীরা।


    এ বিষয়ে শিক্ষার্থীদের প্রশ্ন করলে তারা জানান, তাদের আন্দোলনের কারণ গুলোর মধ্যে অন্যতম অন্যায় ভাবে বিভিন্ন শোকজ প্রদান করা, শিক্ষার্থীদের বাক স্বাধীনতা হরণ এবং সেচ্ছাচারিতা, ব্যাক্তিগত কারণে মানসিক ও প্রসাশনিক ভাবে হয়রানি, পরীক্ষার ফলাফল প্রকাশে অনিহা এবং ফলাফলের উপর ব্যাক্তিগত প্রভাব খাটানো, ল্যাব থাকা সত্ত্বেও ল্যাবে যেতে বাধা দেওয়া। বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল জুবায়ের যতদিন পর্যন্ত পদত্যাগ করবে না, ততদিন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা। তারা আরো বলেন, আন্দোলনকারীদের এই ইস্যুকে কেন্দ্র করে কোন প্রকার শারীরিক বা মানসিক ভাবে হেনস্থার মুখোমুখি না হয় সে বিষয়ে নিশ্চিত করতে হবে প্রসাশনকে।

    এদিকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি আব্দুল্লাহ আল জুবায়েরকে প্রশ্ন করলে তিনি বলেন, পরীক্ষার হল থেকে আন্দোলনটির সূত্রপাত ঘটে। এক সেট প্রশ্ন কমন না পড়ায় একজন শিক্ষার্থী পরীক্ষকের সাথে খারাপ আচরণ করে এবং গুটি সংখ্যাক শিক্ষার্থীর উস্কানিতে এটি আন্দোলনে রূপান্তরিত হয়।

    এদিকে বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতির এমন বক্তব্যকে অযোক্তিক বলে দাবী করেন আন্দোলনকারীরা। তারা বলেন আব্দুল্লাহ আল জুবায়ের স্যারের আভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কিছু সুনির্দিষ্ট অভিযোগের উপর ভিত্তি করে তাদের আন্দোলন চলমান রয়েছে। তারা আরও বলেন দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

    উল্লেখ্য, আন্দোলনকারীরা প্রসাশনকে মৌখিক আভিযোগ দিলেও এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ দেয়নি।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669