বুধবার, জানুয়ারি ১, ২০২০

বশেমুরবিপ্রবি: মুজিববর্ষে নবীন বরণের ব্যানারে নেই বঙ্গবন্ধুর ছবি, ফেসবুকে সমালোচনার ঝড়

শেখ ফাহিম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি   |   বুধবার, ০১ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

বশেমুরবিপ্রবি: মুজিববর্ষে নবীন বরণের ব্যানারে নেই বঙ্গবন্ধুর ছবি, ফেসবুকে সমালোচনার ঝড়

মুজিববর্ষের শুরুতে আয়োজিত গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবাগত ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠানের ব্যানারে রাখা হয়নি বঙ্গবন্ধুর ছবি। ১ জানুয়ারি ২০২০ তারিখ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত নবীনবরণে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহান এবং প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন।
নবীন বরণের ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছেন অনেকেই। কর্মচারীদের একাংশকে অনুষ্ঠান বয়কট করতে দেখা গেছে।
বিশ্ববিদ্যালয়ের কর্মচারী নওরীন আফরোজ এনি লিখেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ, এই বিশ্ববিদ্যালয় নবীন বরণ ২০২০ সনে অনুষ্ঠানের ব্যানারে বঙ্গবন্ধুর ছবি ও বিশ্ববিদ্যালয়ের লোগো নাই, এটা গোপালগঞ্জের মাটিতে কিসের আলামত। বঙ্গবন্ধুর নামের বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুর ছবি নাই ব্যনারে…জাতির কাছে প্রশ্ন?
গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের নেতা নিউটন মোল্লা লিখেছেন, জাতির জনকের পূর্ণভূমি গোপালগঞ্জে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবীন বরণ অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নেই দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নেই। গোপালগঞ্জের মাটি ও মানুষের নেতা জননেতা জনাব শেখ ফজলুল করিম সেলিম ভাইয়ের ছবি নেই
এতো বড় দুঃসাহস কে বা কাহারা দেখালো তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহণ করার জোর দাবি জানাই।
বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র রাসেল মুন্সি লিখেছেন, মুজিববর্ষে বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ের নবীন বরণে নেই বঙ্গবন্ধুর ছবি-নেপথ্যে বামপন্থী শিক্ষকদের ষড়যন্ত্র। সারা বিশ্ব যেখানে জাতিসংঘের মাধ্যমে মুজিব বর্ষ পালনের জন্য একত্রিত হচ্ছে সেখানে গোপালগঞ্জে বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ের নবীন বরণের ব্যানারে নেই বঙ্গবন্ধুর ছবি। আমাদের ভিসি স্যার আপনি কিভাবে এই ব্যানার এপ্রোভ করে এই ব্যানারের নিচে প্রোগ্রাম করলেন?


Posted ৭:৩৫ অপরাহ্ণ | বুধবার, ০১ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]