• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    বশেমুরবিপ্রবি-র সহকারি প্রক্টর হুমায়ুন কবিরের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

    বশেমুরবিপ্রবি প্রতিনিধি | ১৩ নভেম্বর ২০১৯ | ৪:২৪ অপরাহ্ণ

    বশেমুরবিপ্রবি-র সহকারি প্রক্টর হুমায়ুন কবিরের বিরুদ্ধে ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানহ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এর এগ্রিকালচার বিভাগের (নেপালী শিক্ষার্থী) সুমি শিং যৌন নিপীড়ক হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক হুমায়ুন কবিরের বিরুদ্ধে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ পেশ করেছেন।

    তার অভিযোগ থেকে জানা যায় যে, হুমায়ুন কবির স্যার তাদের কৃষিবিজ্ঞান বিভাগের ক্লাস নিতেন। ক্লাস শেষে তাকে প্রায়ই ব্যাক্তিগতভাবে দেখা করতে বলতেন এবং তার সাথে ফ্রিভাবে কথা বলতে ও বন্ধুত্বসুলভ আলোচনা করার জন্য অনুরোধ করতে থাকেন। হুমায়ুন কবির স্যার তাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠান ও এক্সেপ্ট করার জন্য অনুরোধ করতে থাকেন। সুমি তার ফ্রেন্ড রিকোয়েস্ট এক্সেপ্ট করেন। তারপর থেকে তিনি সুমির সাথে সেক্সুয়ালি কথা-বার্তা বলতে থাকেন এবং তাকে বিয়ে করে তার পেটে বাচ্চা দেওয়ার প্রস্তাব দেন, এতে সুমি বিব্রত বোধ করেন। সে পরবর্তীতে এসব কথা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বলে দেওয়ার কথা বললে, তাকে বিভিন্নভাবে হুমকি দেয় এবং একই সাথে বিশ্ববিদ্যালয় থেকে কোনো প্রকার সার্টিফিকেট নিয়ে যেতে দিবেনা এমন হুমকির অভিযোগ ও সুমি শিং জানিয়েছেন। এখন সে নিরাপত্তাহীনতা ও দুশ্চিন্তায় ভুগছে যার দরুন তার পড়ালেখায় বিঘ্ন ঘটছে। যে কোনো সময় তার কোনো দূর্ঘটনা ঘটলে তার জন্য সে হুমায়ুন কবির-কে দায়ী করবেন।

    সহকারী-প্রক্টর হুমায়ুন কবিরের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি এ ঘটনাটিকে ভিত্তিহীন ও বানোয়াট বলে আখ্যায়িত করেন।


    এ বিষয়ে অত্র বিশ্ব-বিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোঃ নুরউদ্দিন আহমেদ জানান, তিনি এ অভিযোগ গ্রহন করেছেন এবং এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে দ্রুত পরবর্তী ব্যাবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী