রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

বসুন্ধরার হাসপাতাল বানানোর খবর খালিজ টাইমসে

ডেস্ক   |   রবিবার, ০৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

বসুন্ধরার হাসপাতাল বানানোর খবর খালিজ টাইমসে

দেশের করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় রাজধানীর কুড়িলে চারটি কনভেনশন সেন্টার একটি ট্রেড সেন্টারকে ৫০০০ হাজার বেডের হাসপাতালে পরিণত করবে শিল্পগোষ্ঠী বসুন্ধরা। সম্প্রতি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১০ কোটি টাকা প্রদাণের সময় এমন প্রস্তাব দেয়া বসুন্ধরা গ্রুপ। বসুন্ধরার হাসপাতাল নির্মাণের এই খবর নিজেদের প্রিন্ট সংস্করণে প্রকাশ করেছে আরব আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।
‘বসুন্ধরা গ্রুপ ঢাকায় তাদের কনভেনশন সেন্টারকে ৫০০০ বেডের হাসপাতালে রুপান্তর করছে’ এমন শিরোনামে আজ রবিবার (৫ এপ্রিল) খালিজ টাইমস জানায়, কোভিড-১৯ সংকট মোকাবেলায় বাংলাদেশের বড় শিল্পগোষ্ঠী বসুন্ধরা ঢাকায় তাদের চারটি কনভেনশন সেন্টারকে প্রায় ৫০০০ বেডের হাসপাতালে রুপান্তরিত করছে।
বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেছেন, বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় সরকারের সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানেরও একতাবদ্ধ হতে হবে। আমরা প্রস্তাব দিয়েছি কনভেনশন সেন্টারকে হাসপাতালে রুপান্তরিত করার। সেখানে করোনার পরীক্ষা এবং রোগীদের সেবা দেয়ার জন্য।
তিনি বলেন, এখন পর্যন্ত ভাইরাস পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ সফলতা দেখিয়েছে। কিন্তু যদি এটি বিস্তার শুরু করে সেজন্য যাবতীয় প্রস্তুতি নিতে হবে।
খালিজ টাইমস জানায়, গালফ অঞ্চলে ব্যবসা করে বসুন্ধরা। তারা এরই মধ্যে ১০০ মিলিয়ন টাকা (দশ কোটি) বাংলাদেশ সরকারকে দান করেছে ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য।
খালিজ টাইমসকে সায়েম সোবহান জানান, বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে সাধারণ জনগণের পাশে দাঁড়াতে পেরে আমরা গর্বিত। যদিও বাংলাদেশে ভাইরাস সংক্রমণের হার অনেক কম। তবে যেকোনো সময় এটির পরিবর্তন হতে পারে। তাই যেকোনো পরিস্থিতির জন্য আমার প্রস্তুত থাকতে হবে।

Facebook Comments Box


Posted ৪:৫৩ অপরাহ্ণ | রবিবার, ০৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১