• শিরোনাম

    কোন এলাকার খবর দেখতে চান...

    বাঁশ দিয়ে তৈরি রেলিং কাল হলো সেই ৮ যাত্রীর

    নিজস্ব প্রতিবেদক | ২৫ আগস্ট ২০১৯ | ৭:০২ অপরাহ্ণ

    বাঁশ দিয়ে তৈরি রেলিং কাল হলো সেই ৮ যাত্রীর

    ফরিদপুর সদর উপজেলার ধুলদীতে গতকাল যে ব্রিজ থেকে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে ৮ জন নিহত হয়েছে সে ব্রিজটির রেলিংয়ে ছিল বাঁশ দিয়ে তৈরি বেড়া। যদিও ব্রিজের কিছু অংশে লোহার রেলিং রয়েছে, তবে সেটাও খুবই জরাজীর্ণ।

    স্থানীয়দের মতে, ব্রিজে রেলিং থাকলে হয়তো হতাহতের সংখ্যা এতো হতো না। একই সঙ্গে দীর্ঘদিন ধরে এ সেতুর রেলিংয়ের জরাজীর্ণ অবস্থা কর্তৃপক্ষের নজরে না আসায় উদ্বেগ প্রকাশ করেছেন তারা।


    শনিবার দুপুরে একটি যাত্রীবাহী বাস ঢাকা থেকে গোপালগঞ্জ যাচ্ছিল। বাসটি সদর উপজেলার ধুলদি এলাকায় পৌঁছালে ব্রিজের উপর একটি ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ব্রিজের নিচে খাদে পড়ে যায়।

    ফরিদপুরের পুলিশ সুপার (এসপি) আলীমুজ্জামান জানান, ব্যাটারিচালিত অটোরিকশাকে বাঁচাতে মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতেই বাসটি ব্রিজের নিচের খাদে পড়লে এ হাতাহতের ঘটনা ঘটে।

    ফরিদপুর মটর ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি জুবায়ের জাকির বলেন, মহাসড়কে অটোরিকশার কারণে প্রায় প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক দুর্ঘটনা ঘটছে। আর এতে সড়কে প্রাণ ঝরছে অনেক মানুষের। ফরিদপুরের ধুলদী ও তালমারের ঘটনাও তার ব্যতিক্রম নয়। যাত্রীদের নিরাপত্তায় অনতিবিলম্বে মহাসড়কে থ্রি হুইলার বন্ধের দাবিও জানান তিনি।

    বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসের ট্রাস্ট (ব্লাস্ট) ফরিদপুরের সমন্বয়কারী অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ঢাকা-খুলনা মহাসড়কের মত ব্যস্ততম এ সড়কে রেলিংবিহীন বাঁশের বেড়া দেওয়া ব্রিজটি অবশ্যই ঝুঁকিপূর্ণ। ব্রিজটির শক্ত রেলিং থাকলে হয়তো বাসটি ব্রিজ থেকে ছিটকে নিচে পড়ত না। আর এতে দুর্ঘটনার ভয়াবহতার মাত্রাও কম হতে পারত। বেহালদশার এ সেতুটির বিষয়ে সংশ্লিষ্টদের আগেই সতর্ক হওয়া উচিত ছিল।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী