সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১

বাংলাদেশকে কড়া বার্তা দিয়ে রাখলো স্বাগতিকরা

  |   সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

বাংলাদেশকে কড়া বার্তা দিয়ে রাখলো স্বাগতিকরা

মার্চে নিউজিল্যান্ডে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজ খেলবে বাংলাদেশ। সফরকারীদের তার আগেই কড়া বার্তা দিয়ে রাখলো স্বাগতিকরা।
৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এক কথায় দাপট দেখিয়েই তারা অজিদের হারিয়েছে ৫৩ রানে! ক্রাইস্টচার্চ ভূমিকম্পের দশ বছর পূর্তির দিনে ম্যাচটা হয়েছে ক্রাইস্টচার্চে।
শুরুতে টস জিতে কিউইদেরই ব্যাটিংয়ে পাঠান অ্যারন ফিঞ্চ। স্বাগতিকদের ব্যাটিং দেখে অবশ্য মনে হচ্ছিল, অজিদের সিদ্ধান্তটা ঠিকই ছিল। ১৯ রানে অধিনায়ক কেন উইলিয়ামসন সহ বিদায় নেন ৩জন। তার পরেও অস্ট্রেলিয়াকে হতাশ হতে হয়েছে ডেভন কনওয়ের বিধ্বংসী ব্যাটিংয়ের কাছে।
বাকিরা যেখানে দ্রুত ফিরছেন, সেখানে কনওয়ে রীতিমত তা-ব চালিয়েছেন। তার পরেও আক্ষেপ থেকেই যাচ্ছে। ৫৯ বলে তাকে অপরাজিত থাকতে হয়েছে ৯৯ রানে। ইনিংসে ছিল ১০টি চার ও ৩টি ছয়ের মার। কনওয়ের ব্যাটে ভর করেই ৫ উইকেটে ১৮৪ রানের বড় স্কোর পায় নিউজিল্যান্ড। ১৮৫ রানের লক্ষ্যে অস্ট্রেলিয়ার দশা ছিল আরও ভয়াবহ! বোল্ট-সাউদির তোপে ৫৬ রান তুলতেই হারায় ৫ উইকেট! নতুন বলে দুই পেসারের আক্রমণের কৌশলই শেষ পর্যন্ত মোড় ঘুরিয়ে দিতে ভূমিকা রেখেছে। একটা পর্যায়ে মিচেল মার্শ ও অ্যাস্টন অ্যাগার মিলে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও ৪৫ রানে মার্শকে ফিরিয়ে সেটি ভেঙেছেন জেমিসন। কোণঠাসা হয়ে পড়া অস্ট্রেলিয়া আর মাথা তুলে আর দাঁড়াতেই পারেনি। শেষ দিকে লেজ ছেঁটেছেন দুই স্পিনার স্যান্টনার-সোধি। ১৭.৩ ওভারে অস্ট্রেলিয়া অলআউট হয়েছে ১৩১ রানে। ২৮ রানে ৪ উইকেট নিয়েছেন লেগ স্পিনার ইশ সোধি। দুটি করে নিয়েছেন ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি। একটি নিয়েছেন কাইল জেমিসন ও মিচেল স্যান্টনার। ম্যাচসেরা কনওয়ে।


Posted ১০:৫২ অপরাহ্ণ | সোমবার, ২২ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১