বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বাংলাদেশকে লক ডাউন করতে প্রধানমন্ত্রীর নিকট গণমাধ্যম কর্মী এম.আজমানের খোলা চিঠি

বিশেষ প্রতিনিধিঃ   |   বুধবার, ১৫ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

বাংলাদেশকে লক ডাউন করতে প্রধানমন্ত্রীর নিকট গণমাধ্যম কর্মী এম.আজমানের খোলা চিঠি

বিশ্ব ব্যাপি ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের ভয়াবহতা থেকে ঘনবসতি পূর্ণ বাংলাদেশের জানমাল রক্ষার্থে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিকট খোলা চিঠি লিখেছেন গণমাধ্যম কর্মী এম.আজমানুর রহমান।
গতকাল ১৪ই এপ্রিল দুপুর দেড় টার দিকে খোলা চিঠিটি লিখে তার নিজস্ব ফেসবুকের টাইম লাইনে পোস্ট করেন।
গণমাধ্যম কর্মী এম.আজমানুর রহমান গোপালগঞ্জ সদর উপজেলার চন্দ্রদিঘলিয়া এলাকার বাসিন্দা।
পাঠকের সুবিধার্থে গণমাধ্যম কর্মী আজমানের লেখাটি হুবহু তুলে ধরা হলো।
বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রীর কার্যালয়,
ঢাকা।
বিষয়:বাংলাদেশ লক ডাউন প্রসঙ্গে।
জনাবা,
সবিনয়ে নিবেদন এই যে,আমি আপনার পরিচালনাধীন স্বাধীন বাংলাদেশের একজন নাগরিক। বিশ্ব ব্যাপি নোভেল করোনা ভাইরাস কোভিড-১৯ এর ভয়াবহতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। যা নিয়ন্ত্রণ করতে পৃথিবীর অনেক দেশ নানা কৌশল অবলম্বন করেও ব্যর্থ হচ্ছে। এজন্য আমাদের বন্ধু রাষ্ট্র ভারতসহ বিশ্বের অনেক উন্নত দেশ তাদের জানমাল রক্ষার জন্য ইতিমধ্যে লক ডাউন(অবরুদ্ধ) হিসেবে ঘোষণা করেছেন। আমরা এই ভাইরাসের উর্ধ্বে নই এবং এমন প্রাণঘাতী ভাইরাসের কবল থেকে রক্ষা পেতে জনস্বার্থে আপনার করনীয় ভুমিকা সত্যি প্রশংসনীয়। কেননা স্বল্প সময়ে আপনি সঠিক সিন্ধান্ত গ্রহণ করেছেন।
প্রিয় নেত্রী,
আমাদের এই দেশকে এই মহামারী থেকে এখনই যদি লগ ডাউন(অবরুদ্ধ)করে না রাখা হয় তাহলে আমদের এই প্রিয় দেশটা মৃত্যপূরীতে পরিনত হবে বলে ধারণা করা যাচ্ছে। আমরা এদেশের জনগণ সচেতন নই।আমাদের এই সভ্য জাতিকে এই মহামারি থেকে সচেতন করতে আপনার নির্দেশে ইতিমধ্যে সশস্ত্র বাহিনী, পুলিশ, র‌্যাব ,বিজিবসহ বিভিন্ন নিরাপত্তাকর্মী নিজেদের জিবন বাজি রেখে কাজ করে যাচ্ছে। তার পরেও আমাদের সভ্যজাতিকে সচেতন করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে জাতির এই বীর সন্তানদের হিমশিম খেতে হচ্ছে।
প্রিয় মানবতার নেত্রী,
আমি এদেশের সাধারণ নাগরিক হিসাবে করোনা ভাইরাসের জন্য লগ ডাউন(অবরুদ্ধ) করার প্রয়োজনীয়তা প্রসঙ্গে বুঝি দেশ ও জাতির জানমাল নিরাপত্তার জন্য আমাদের নির্দিষ্ট জায়গায় বন্ধী থাকা। তবে এই লগ ডাউন(অবরুদ্ধ)যদি দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পরে দেওয়া হয় তাহলে মহামারিতে পরিনত হতে বেশি সময় লাগবে না এবং আমরা লগ ডাইনের (অবরুদ্ধ) উপকারিতা পাবো না। দেশের বিভিন্ন জেলায় ইতিমধ্যে বহু রুগী সনাক্ত হয়েছে । আক্রান্ত জেলাসহ আমাদের প্রিয় দেশকে এই মহামারি থেকে বাঁচাতে লগ ডাইন দেওয়ার বিষয়টি একটু ভেবে দেখবেন।
এই ভাইরাস থেকে ঘনবসতি এই দেশের জনগণের জীবন রক্ষার্থে এই মুহূর্তে লক ডাউন করা একান্ত আবশ্যক বলে আমি মনে করি।
অতএব, বিষয়টি সুবিবেচনা পূর্বক বাংলাদেশকে সাময়িক সময়ের জন্য লক ডাউন ঘোষণা করার জন্য আপনার নিকট বিনীত অনুরোধ করছি। বিষয়টির বিশেষ গুরুত্ব বিবেচনায় আপনার সদয় মর্জি কামনা করছি।
এম.আজমানুর রহমান
(গনমাধ্যম কর্মী)

Facebook Comments Box


Posted ১:২০ অপরাহ্ণ | বুধবার, ১৫ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০